ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চুরি করে বিক্রির চেষ্টা, আশ্রয়ণ প্রকল্পের দুই টন মালামাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
চুরি করে বিক্রির চেষ্টা, আশ্রয়ণ প্রকল্পের দুই টন মালামাল জব্দ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর পশ্চিমে রাজরাজেশ্বর ইউনিয়নে শিলারচর আশ্রয়ণ প্রকল্পের প্রায় দুই টন মালামাল চুরি করে বিক্রির প্রস্তুতিকালে জব্দ করেছে গ্রাম পুলিশ।

সোমবার (৮ আগষ্ট) বিকেলে ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ছোবহান প্রধানিয়ার বাড়ি থেকে মালামালগুলো জব্দ করা হয়।

মালামালগুলো ক্রয় করেন শরীয়তপুর জেলার ভাঙারি ব্যবসায়ী আক্তার মাঝি। মালামালের মধ্যে রয়েছে- শিলারচর আশ্রয়ণ প্রকল্পের লোহার দরজা, জানালা, অ্যাঙ্গেল ও রড।

গ্রাম পুলিশ সলেমান প্রধানিয়া, হযরত ও রহমত জানান, ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী বেপারীর নির্দেশে আমরা ছোবহান প্রধানিয়ার বাড়িতে গিয়ে মালামাল দেখতে পাই। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত মালামাল আমাদের হেফাজতে থাকবে।

ছোবহান প্রধানিয়ার স্ত্রী রহিমা বেগম জানান, আমাদের বাড়ির পাশে খালি জায়গায় আক্তার মাঝি বিভিন্ন স্থান থেকে ভাঙারী মাল কিনে রাখত। সরকারি মালামাল চুরি করে বিক্রয়ের জন্য রাখছে কিনা বলতে পারি না।

ভাঙারি ব্যাবসায়ী আক্তার মাঝি বলেন, আমি শিলারচর আশ্রয়ণ প্রকল্পের বাড়ি বাড়ি গিয়ে ৩৫ থেকে ৩৭ টাকা করে কেজিতে এসব মালামাল ক্রয় করেছি। মালামালগুলো ক্রয় করে ছোবহান প্রধানিয়ার বাড়িতে স্তুপ করে রাখি।

স্থানীয় ইউপি সদস্য আবু বকর পাটওয়ারী বলেন, আমি ঘটনাস্থলে এসে সকল কিছু পর্যবেক্ষণ করে বিষয়টি চেয়ারম্যানকে অবহিত করি।

রাজরাজেশ্বর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী বেপারী বাংলানিউজকে বলেন, সরকারি মালামাল বিক্রয়ের উদ্দেশ্যে স্তুপ করা হয়েছে শুনতে পেয়ে ঘটনাস্থলে গ্রাম পুলিশকে পাঠিয়ে মালামালগুলো জব্দ করা হয়। আমি তাৎক্ষনিক উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাইস চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ কে বিষয়টি অবহিত করেছি। তাদের পরবর্তী নির্দেশ মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa