ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে চালু হলো ভিকটিম সাপোর্ট সেন্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
বান্দরবানে চালু হলো ভিকটিম সাপোর্ট সেন্টার

বান্দরবান: বান্দরবানে নির্যাতিত নারী ও শিশুদের অভিযোগ শুনতে চালু হলো ভিকটিম সাপোর্ট সেন্টার।
 
রোববার (০৭ আগস্ট) সকালে বান্দরবান সদর থানা প্রাঙ্গণে এই সেন্টারের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।


 
বান্দরবান জেলা পুলিশের আয়োজনে এসআইডি, সিএসটি, ইউএনডিপিএবং পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় এই ভিকটিম সাপোর্ট সেন্টারের উদ্বোধন করা হয়।
 
এসময় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-পুলিশ সুপার জেরিন আখতার, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, মো. রেজা সরোয়ার, মো. নাজিম উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, কাউন্সিলর অজিত কান্তি দাশ, ইউএনডিপির জেলার সমন্বয়ক খুশিরায় ত্রিপুরা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলামসহ প্রমুখ।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, নির্যাতিতা নারী ও শিশুরা এই সাপোর্ট সেন্টারের সহযোগিতা নিতে পারবেন। যারা অপরাধ করবে তাদের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টার আতঙ্কের বিষয়। নির্যাতনের শিকার নারী ও শিশুরা এ সেন্টারে সহযোগিতা পাবে।  

তিনি আরও বলেন, অনেক সময় ব্যস্ততা ও পারিপার্শ্বিক অবস্থার কারণে ক্ষতিগ্রস্তদের থানায় সহযোগিতা পেতে দেরি হয়, সময় ক্ষেপণের কারণে মামলার গুরুত্বপূর্ণ আলামত নষ্ট হয়ে যায়, ফলে ক্ষতিগ্রস্তদের দুর্ভোগের শিকার হতে হয়। নারী ও শিশুদের এসব দুর্ভোগ অনেকাংশ লাঘব করবে এ ভিকটিম সাপোর্ট সেন্টার।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।