ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

লুঙ্গি পরায় এবার হোটেল ওশান প্যারাডাইসে অতিথিকে নাজেহাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
লুঙ্গি পরায় এবার হোটেল ওশান প্যারাডাইসে অতিথিকে নাজেহাল

কক্সবাজার : কদিন আগে লুঙ্গি পরে ‘পরান’ সিনেমা দেখতে যাওয়া মধ্যবয়সী এক ব্যক্তিকে টিকিট না দিয়ে অপদস্থ করে রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সর শাখা কর্তৃপক্ষ। ঘটনাটি নিয়ে বেশ সমালোচনা হয়।

পরে সিনেমার কলাকুশলীদের কয়েকজন ওই ব্যক্তিকে সঙ্গে নিয়ে পরান সিনেমাটি দেখেন। ঠিক তেমই একটি ঘটনা ঘটেছে কক্সবাজারের কলাতলীতে অবস্থিত অভিজাত হোটেল ওশান প্যারাডাইসে। একজন অতিথি লুঙ্গি পরে আসায় তাকে নাজেহাল করেছে হোটেল কর্তৃপক্ষ।

ভুক্তভোগীর নাম জাহেদ হোসেন। তিনি ঢাকার মিরপুরের বাসিন্দা। পরিবারের পাঁচ সদস্যসহ হোটেল ওশান প্যারাডাইসে দুটি কক্ষে উঠেছিলেন তারা। শনিবার (৬ আগস্ট) কক্সবাজার টুরিস্ট পুলিশের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়। জানানো হয়, শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যায় অপ্রীতিকর ঘটনাটি ঘটে।

কী হয়েছিল-

বুকিং করা রুমে ওঠার পর পরিবারের সঙ্গে শুক্রবার সন্ধ্যা সাতটায় হোটেলের বাইরে যাচ্ছিলেন জাহেদ। প্যান্টের বদলে লুঙ্গি পরে বের হচ্ছিলেন তিনি। রুম পেরিয়ে হোটেলের দ্বারপ্রান্তে এলে নিরাপত্তারক্ষীরা তাকে আটকে দেন। কারণ জানতে চাইলে তারা বলেন, হোটেলে লুঙ্গি পরে থাকা যাবে না। ঢোকাও যাবে না।

নিরাপত্তারক্ষীরা তাকে বলেন, এ সিদ্ধান্ত হোটেল কর্তৃপক্ষের। তারা এ নিয়ম করেছেন। এসব কথা বলার পর তারা জাহেদকে দাঁড় করিয়ে রাখেন। এ সময় হৃদয় নামে হোটেলের এক কর্মী সেখানে আসেন। সব শুনে তিনিও জাহেদকে একই কথা বলে দাঁড় করিয়ে রাখেন।

জাহেদ বলেন, এ ঘটনার পর আমরা হোটেলের রুম ছেড়ে দিতে চেয়েছিলাম। কিন্তু টুরিস্ট পুলিশ বিষয়টি জানার পর হোটেলের এসে বিষয়টি সমাধান করে। এ সময় হোটেল কর্তৃপক্ষ ক্ষমা চায়।

কিন্তু হোটেল ওশান প্যারাডাইসের ফ্রন্ট ডেস্ক ম্যানেজার কাজী আনিসুজ্জামান ঘটনার ব্যাপারে অন্য কথা জানান। তিনি বলেন, লুঙ্গি পরে হাঁটাহাঁটি করায় তারা অতিথি জাহেদকে শুধু সতর্ক করেছিলেন। এর চেয়ে বেশি কিছু তাকে বলা হয়নি। পর্যটকদের লুঙ্গি পরে হোটেলে অবস্থানের বিষয়ে কোনো বিধিনিষেধ আছে কিনা জানতে চাইলে জবাব এড়িয়ে যান তিনি। তবে জাহেদের কাছে কর্তৃপক্ষের ক্ষমা চাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, তিনি এখন সন্তুষ্ট আছেন।

টুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, অভিযোগ পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থলে যাই। ভুক্তভোগী পর্যটকের অভিযোগ শোনার পর হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলি। তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। এমন ঘটনা আবার ঘটলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তাদের জানানো হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসনের পর্যটন সেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, হোটেলে লুঙ্গি পরিধান করা যাবে না; এটা কোন ধরণের নির্দেশনা জানা নেই। তবে, ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১৭১২ ঘণ্টা, ৬ আগস্ট, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।