ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

ব্রুনাইয়ে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
ব্রুনাইয়ে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে ব্রুনাই দারুসসালামে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।  

শুক্রবার (৫ আগস্ট) হাইকমিশন অফিস প্রাঙ্গণে অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান, যাদের অধিকাংশই ছিলেন বাংলাদেশ কমিউনিটির সদস্য।

এরপর শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।  

শহিদ ক্যাপ্টেন শেখ কামালেল প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব, শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ও অন্যান্য শহিদের জন্য পবিত্র কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত করা হয়। এরপর বিশেষ এই দিনটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করে শোনান হাইকমিশনার।

শেখ কামালের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র বড় স্ক্রিনে প্রদর্শণ করা হয়।

বাংলাদেশ হাইকমিশনার শহিদ ক্যাপ্টেন শেখ কামালকে বহু গুণে গুণান্বিত এক অসামান্য ব্যক্তিত্ব হিসেবে অভিহিত করেন এবং খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বক্তৃতায় পারদর্শীতাসহ ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে তার প্রতিভার অবদান তুলে ধরা হয়।  

বাংলাদেশ হাইকমিশনার বলেন, গোটা জাতি একজন সুযোগ্য, দক্ষ ও মানবিক নেতাকে হারিয়েছে, যার অভাব কখনো পুর্ণ হবে না।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
টিআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa