ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

সুনামগঞ্জে বন্যায় বিধ্বস্ত সড়ক দ্রুত মেরামত করা হবে: সড়ক সচিব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
সুনামগঞ্জে বন্যায় বিধ্বস্ত সড়ক দ্রুত মেরামত করা হবে: সড়ক সচিব 

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত বিধ্বস্ত সড়ক পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং সড়ক জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান।

শুক্রবার (০৫ আগস্ট) বিকেলে সাম্প্রতিক বন্যায় বিধ্বস্ত সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বিশ্বম্ভপুর কাচিরগাতি সড়ক পরিদর্শন শেষে সচিব বলেন, সড়কের যেসব অংশ দিয়ে বন্যার পানি প্রবাহিত হয়েছে সেখানে নতুন ব্রিজ করে দেওয়া হবে।

এই বন্যার পরে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ ব্যবস্থায় অনেক পরিবর্তন নিয়ে আসা হবে। সে লক্ষ্যে কাজ করছে সরকার। বন্যার পানি নেমে যাওয়ার পরপর সড়কগুলো সাময়িক সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে। স্থায়ীভাবে মেরামত করতে আরও কয়েক মাস সময় লাগবে।  

সড়ক জনপথের প্রধান প্রকৌশলী এমকেএম মনির হোসেন বলেন, আগামী তিন মাসের মধ্যে সুনামগঞ্জে বন্যায় বিধ্বস্ত সড়ক সংস্কার করা হবে। ইতোমধ্যে ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ শেষ হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সেতু কালভার্টের তালিকা প্রকাশ করা হয়েছে। পানি প্রবাহের স্থানগুলোতে নতুন করে সেতু নির্মাণ করা হবে।  

এ সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ফজলে রাব্বি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী উৎপল সামন্ত, সড়ক জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমাণিক, উপ-বিভাগীয় প্রকৌশলী মোস্তাফিজুর রহমান।  

এর আগে তিনি বন্যায় বিধ্বস্ত সিলেট, সুনামগঞ্জ, আঞ্চলিক মহাসড়ক, জামালগঞ্জ, সুনামগঞ্জ সড়ক, বিশ্বম্ভপুর কাচিরগাতি সড়ক পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa