ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

জাতীয়

ছুটির দিনে খুলনায় বৃক্ষ মেলায় ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
ছুটির দিনে খুলনায় বৃক্ষ মেলায় ভিড়

খুলনা: ছুটির দিনে খুলনা বিভাগীয় বৃক্ষ মেলায় মানুষের ভিড় বেড়েছে। শুক্রবার (৫ আগস্ট) সকালে ও বিকেলে নানা বয়সের মানুষ খুলনা সার্কিট হাউজ মাঠের বৃক্ষ মেলায় আসেন।

বৃক্ষ প্রেমীরা মেলায় আসছেন, দেখছেন, বৃক্ষ কিনছেন। অনেকে প্রিয় গাছ ও ফুলের ছবি তুলে নিয়ে যাচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, স্টলে স্টলে শোভা পাচ্ছে হরেক রকম দেশ-বিদেশি বাহারি ফুল, আম, লেবু, জাম্বুরা, পেয়ারা, মাল্টা, ড্রাগন, কমলা, নাশপাতি, সফেদাসহ বাহারি ফলের গাছ। চোখ জুড়ানো সবুজের মেলায় এসে খুশি দর্শনার্থীরাও।

গত ২২ জুলাই থেকে পক্ষকালব্যাপী শুরু হওয়া বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার সময় এক সপ্তাহ বৃদ্ধি করায় খুশি খুশি দর্শনার্থী ও স্টল মালিকরা।

রোজ গার্ডেন নার্সারি মালিক মো. ইমন বাংলানিউজকে বলেন, শুক্রবার ছুটির দিনে বৃক্ষ মেলায় দর্শনার্থীর সংখ্যা বেশি, বিক্রিও বেশি হচ্ছে।

গ্রিন গ্লোবে স্টলের প্রধান জাহের হাদী বলেন, আমাদের হরেক রকম কালেকশন রয়েছে। যার মধ্যে রয়েছে ক্যাকটাস, সাকুলেন্ট, বাগান বিলাস, ওয়াল ক্রিপার, কয়েক রকম পথোস, লেবু, পেয়ারা, বড়ইসহ নানা গাছের চারা। এছাড়া আমাদের স্টলে ১০ টাকায় মাটি পরীক্ষা করা হয়।

মেলায় ঘুরতে আসা উত্তম নামের এক ব্যক্তি জানান, তুলনামূলক এবার গাছের চারার দাম বেশি চাওয়া হচ্ছে।

যদিও এ বিষয়ে নার্সারি মালিকরা বলেন, সব কিছুর দাম বেড়ে গেছে তাই পূর্বের বছরের তুলনায় দাম একটু বেশি নিতে হচ্ছে।

খুলনা জেলা প্রশাসন ও সুন্দরবন পশ্চিম বন বিভাগ যৌথভাবে এ মেলার আয়োজন করেছে। মেলায় ৬১টি স্টলের মধ্যে নার্সারি মালিকদের স্টলের সংখ্যা ৪৯টি। বাকিগুলো মেলার নিয়ন্ত্রণ কক্ষ ও সরকারি বিভিন্ন দপ্তরের স্টল।

মেলার আয়োজক খুলনা জেলা প্রশাসন ও সুন্দরবন পশ্চিম বন বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, মেলার সময় বৃদ্ধির পাশাপাশি প্রতিদিন সকাল ৯টা থেকে মেলা রাত ৯টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। যেটি আগে ছিল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa