ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে বিনিয়োগে ভিয়েতনামের প্রতি আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
বাংলাদেশে বিনিয়োগে ভিয়েতনামের প্রতি আহ্বান

ঢাকা: ভিয়েতনামের পররাষ্ট্রমন্ত্রী বুই থান সোনের সঙ্গে বৈঠকে বাংলাদেশে বিনিয়োগ এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। কম্বোডিয়ার রাজধানী নমপেনে এ বৈঠক হয়।

শুক্রবার (৫ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে ড. মোমেন বাংলাদেশের বিভিন্ন খাতে ভিয়েতনামকে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানান। বিশেষ করে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইসিটির মতো অগ্রাধিকার খাতে ভিয়েতনামকে বিনিয়োগের আহ্বান  জানান। তিনি ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য নিয়মিতভাবে প্রযুক্তিগত দক্ষতা বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া মিয়ানমারের ওপর বন্ধুত্বপূর্ণ প্রভাব প্রয়োগ করে তাদের নাগরিকদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখতে তিনি ভিয়েতনামের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন।

ড. মোমেন আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার (এসডিপি) হিসেবে বাংলাদেশের প্রার্থীতার পক্ষে ভিয়েতনামের সমর্থনও প্রত্যাশা করেন।

উল্লেখ্য, ড. মোমেন ২৯তম আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নিতে বর্তমানে কম্বোডিয়া সফরে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।