ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রতারণা, আটক দুই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রতারণা, আটক দুই আটক সাকিব ও সালমান

খাগড়াছড়ি : গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ায় দুই যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২ আগস্ট) গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার হাড়ভাংগা নামক এলাকা থেকে তাদের আটক করে এলাকাবাসী।

পরে তাদের পুলিশে দেওয়া হয়।

আটককৃতরা হলেন- মাটিরাঙ্গার জামাল উদ্দিনের ছেলে নাঈম উদ্দিন সাকিব ও উপজেলার ৪ নম্বর আর্দশগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সালমান।

ঘটনার বিষয়ে নিশ্চিত করেছেন গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশিদ। তিনি জানান, গুইমারার লুন্দুক্যাপাড়ার হাড়ভাঙ্গা এলাকা থেকে ঘর দেওয়ার নামে টাকা নিতে আসলে এলাকাবাসী হাতেনাতে আটক করে তাদের পুলিশে দেয়। পরে গুইমারা থানার পুলিশ সাকিব ও সালমানকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা তাদের বিরুদ্ধে ঘর পাইয়ে দেওয়ার নামে নানা কৌশল অবলম্বন করে স্থানীয়দের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাতের অভিযোগ করেছেন। এ ছাড়া তারা ভূমিহীন অসহায়, বিধবা ও দরিদ্রদের বরাদ্দ দেওয়া সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে।

স্থানীয় সাইফুল ইসলাম, হোসেন আহাম্মদ ভুইয়া, শান্তা আক্তার, হোসনা বানুসহ হতদরিদ্র নিরীহ মানুষের কাছ থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার প্রতিশ্রুতিতে তারা টাকা হাতিয়ে নেন বলে জানা গেছে।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) রক্তিম চৌধুরী জানান, আটককৃতদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে। মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময় : ২১২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।