ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উখিয়া থেকে ইয়াবা এনে রাজশাহীতে বিক্রি, রোহিঙ্গা যুবক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
উখিয়া থেকে ইয়াবা এনে রাজশাহীতে বিক্রি, রোহিঙ্গা যুবক আটক

রাজশাহী: কক্সবাজারের উখিয়া থেকে ইয়াবা নিয়ে এসে সহযোগীসহ রাজশাহীর পুঠিয়ায় র‍্যাবের হাতে ধরা পড়েছেন এক রোহিঙ্গা যুবক। এ সময় তাদের কাছ থেকে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

রোববার (৩১ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

আটক দুজনের মধ্যে একজনের নাম হাবিবুল্লাহ (২৯)। তিনি কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. বকসুর ছেলে। অপরজন তার সহযোগী রাজু আহম্মেদ (৩১)। তিনি পুঠিয়ার কাঁঠালবাড়িয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

সোমবার (১ আগস্ট) দুপুরে র‍্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত রোববার (৩১ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে মাদকব্যবসায়ী রাজু আহম্মেদের বাড়িতে মাদক কেনাবেচার গোপন খবর পেয়ে  সেখানে অভিযান পরিচালনা করে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে এক মাদককারবারি পালিয় যান। তবে ধরা পড়েন রাজু ও রোহিঙ্গা যুবক হাবিবুল্লাহ। তাদের কাছ থেকে দুটি প্যাকেটে এক হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিঙ্গা যুবক হাবিবুল্লাহ স্বীকার করেছেন তিনি কক্সবাজার থেকে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করেন। উখিয়া থেকে ইয়াবা এনে রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলেন তারা।

উদ্ধার হওয়া ইয়াবাগুলো রাজশাহীতে বিক্রির উদ্দেশে নিয়ে এনেছিলেন রাজু। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।