ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাড়ে ৩৪ কোটির সম্পদের তথ্য গোপন, সেলিম খানের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
সাড়ে ৩৪ কোটির সম্পদের তথ্য গোপন, সেলিম খানের নামে মামলা

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় চাঁদপুর সদরের ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (০১ আগস্ট) দুদকের সজেকা ঢাকা-১এ মামলাটি দায়ের করা হয়েছে।

    

জানা গেছে, আসামি সেলিম খাঁন অবৈধ উপায়ে মোট ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য গোপন ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকা টাকার স্থাবর সম্পদ অর্জনের তথ্যাদি দাখিলকৃত সম্পদ বিবরণীতে
উল্লেখ না করায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা করেছে দুদক।  

ঘটনার সংক্ষিপ্ত বিবরণ এই যে, দুর্নীতি দমন কমিশনের প্রাথমিক অনুসন্ধানকালে সেলিম খাঁনের বিরুদ্ধে জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় দুর্নীতি দমন কমিশন হতে তার নামে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ আদেশ জারি করা হয়।  

নোটিশে বলা হয়, তিনি ২০২০ সালের ১৪ অক্টোবর দুর্নীতি দমন কমিশনে তার সম্পদ বিবরণী (ফরমের ক্রমিক নং ০০০৩৫৪৫) দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি ৩০ কোটি ৬১ লাখ ১৮ হাজার ২৩১ টাকার সম্পদ অজর্নের তথ্যাদি প্রদর্শন করেন।

দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইঅনুসন্ধানকালে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকা, যা তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ মর্মে অনুসন্ধানকালে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণভাবে অর্জনপূর্বক নিজ ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন’২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ০১ , ২০২২
এসএমএকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।