ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই কিশোরসহ ৪ জনকে অপহরণ করেছেন ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
দুই কিশোরসহ ৪ জনকে অপহরণ করেছেন ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাহারছড়া ইউনিয়ন থেকে স্থানীয় দুই কিশোরসহ চারজনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করছেন রোহিঙ্গা সন্ত্রাসীরা।

পুলিশ বলছে, অপহৃতদের উদ্ধারে অভিযান চলছে।

তবে এখনো কাউকে উদ্ধার করা যায়নি।

শুক্রবার (২৬ জুলাই) ও রোববার (৩১ জুলাই) পৃথকভাবে ওই চারজনকে অপহরণ করা হয় বলে জানিয়েছেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেন।  

তিনি জানান, সাত নম্বর ওয়ার্ডের মারিষবনিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ ইলিয়াস (৩৫) ও মোহাম্মদ সৈয়দ (৬৫) রোববার বেলা ১১টার দিকে বাহারছড়ার পাহাড়ের ছনখোলায় জুমচাষের জন্য গেলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করা হয়। তারা দুজনেই কৃষি কাজ করেন। অপর দুই কিশোর মোহাম্মদ ইলিয়াসের ছেলে মোহাম্মদ মুবিনুল (১৫) ও একই এলাকার মোহাম্মদ ইসমাইলের ছেলে মোহাম্মদ নূরকে (১৬) ‘কথা আছে’ বলে বাড়ি থেকে ডেকে নিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছেন রোহিঙ্গা সন্ত্রাসীরা। উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদের অপহরণ করা হয়।

তিনি আরও জানান, রোববার সকালের দিকে পাহাড় থেকে আরও দুজনকে অপহরণ করে নিয়ে যাওয়ার খবর পেয়েছেন তিনি। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে। দুই দিনে রোহিঙ্গা সন্ত্রাসীরা এক ইউনিয়নের চারজনকে অপহরণ করেছেন। এ ঘটনায় পর থেকে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে গত শুক্রবার রাতে অপহৃত ব্যক্তিদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, শুক্রবার রাতে অপহরণের শিকার দুই কিশোরকে উদ্ধারের জন্য অভিযান চলাকালে পাহাড়ের ছনখোলা এলাকা থেকে আরও দুজনকে অপহরণের খবর পেয়েছি। কিন্তু এ ঘটনায় কেউ থানায় কোনো অভিযোগ করেননি। তারপরও পুলিশের তিনটি দল পৃথকভাবে পাহাড়ের বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।