ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভ্যানিটি ব্যাগে ইয়াবা রেখে ফাঁসানোর চেষ্টা, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
ভ্যানিটি ব্যাগে ইয়াবা রেখে ফাঁসানোর চেষ্টা, আটক ১

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে এক নারীর ব্যাগে ইয়াবা ট্যাবলেট রেখে ফাঁসানোর চেষ্টায় হালিম মিয়া (৫০) এক মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। পরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দিনগত রাতে উপজেলার রানীগঞ্জ বাজার থেকে তাকে আটক করা হয়। হালিম মিয়া উপজেলার ভেলাইন গ্রামের মৃত বশির উদ্দিনের ছেলে। তিনি এলাকায় দীর্ঘদিন ধরে কৌশলে মাদক বিক্রি করতেন।  

এজাহার সূত্রে জানা যায়, উপজেলার ভেলাইন গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের (৩৮) সঙ্গে ৮ বছর আগে পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার হোসনে আরার (২৮) বিয়ে হয়। তিন বছর পর জাহাঙ্গীর তাকে তালাক দেন। এতে তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেন হোসনে আরা। মামলা থেকে বাঁচতে জাহাঙ্গীর তার বন্ধু হালিম, করিম ও করিমের স্ত্রী সমস্যা সমাধান করে দেওয়ার কথা বলে মুঠোফোনে কল দিয়ে গত শুক্রবার বিকেলে ঢাকা থেকে তাকে ঘোড়াঘাটে নিয়ে আসে। এ সময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী শুক্রবার (২৯ জুলাই) সন্ধ্যায় উভয় পক্ষ মাদক ব্যবসায়ী করিমের বাড়িতে আলোচনায় বসলে সুযোগ বুঝে হালিম গ্রুপের সদস্যরা কৌশলে হোসনে আরার ভ্যানিটি ব্যাগে ৪০ পিচ ইয়াবা রেখে দেয়। পরে হালিম থানায় ফোন দিয়ে ইয়াবার বিষয়টি জানায়। এসময় পুলিশ এসে হোসনে আরাকে আটক করে। পরে হোসনে আরা পুলিশকে পুরো বিষয়টি জানালে তদন্ত শুরু করে পুলিশ। হোসনে আরাকে ফাঁসানোর প্রমাণ পাওয়ায় পুলিশ বাদী হয়ে জাহাঙ্গীরকে প্রধান আসামি করে হালিম, করিম ও করিমের স্ত্রী ছালমা বেগমের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করে। পরে হালিমকে আটক করা হয়।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, হালিম এবং তার সহযোগীরা কৌশলে ওই নারীকে মাদক ব্যবসায়ী হিসেবে ফাঁসাতে চেয়েছিলেন। তবে আমাদের তদন্তে সত্য ঘটনা উঠে আসায় হালিমকে গ্রেফতার করা হয়। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুরো ঘটনা স্বীকার করেছেন। তাকে আমরা রোববার দুপুরে দিনাজপুরের আদালতে পাঠিয়েছি এবং বাকি পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।