ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিবাহ নিবন্ধন ফি সহজ করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
বিবাহ নিবন্ধন ফি সহজ করার সুপারিশ

ঢাকা: বিবাহ নিবন্ধন ফি সহজ করা এবং কাজীদের কার্যক্রম মনিটরিং করার  সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (৩১ জুলাই) জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মো. শামসুল হক টুকু, শামীম হায়দার পাটোয়ারী, গ্লোরিয়া ঝর্ণা সরকার, সেলিম আলতাফ জর্জ ও খোদেজা নাসরিন আক্তার হোসেন অংশগ্রহণ করেন।

বিবাহ নিবন্ধন ফি সহজ করে জনভোগান্তি কমানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। সেই সঙ্গে কাজীদের কার্যক্রম মনিটরিং করার জন্য সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে বৈষম্য বিরোধী বিল, ২০২২ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারক (ছুটি, পেনশন ও বিশেষাধিকার) বিল ২০২২ এর ওপর আলোচনা হয়। পরবর্তী বৈঠকে অধিকতর পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়।

লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবসহ এবং আইন ও বিচার বিভাগ, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।