ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘শিক্ষার প্রসারে কাজ করছে সরকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
‘শিক্ষার প্রসারে কাজ করছে সরকার’

বান্দরবান: বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, আর এই সরকারের আমলেই শিক্ষার প্রসার হয়েছে ব্যাপকভাবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (৩০ জুলাই) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আওতাধীন সাত উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে নব নিয়োগপ্রাপ্ত ২৭৬ জন সহকারী শিক্ষকদের হাতে নিয়োগপত্র হস্তান্তরকালে এমন মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে বলে দেশের প্রত্যন্ত অঞ্চলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় গড়ে উঠেছে আর দেশের শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে।

সভাপতির বক্তব্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, আমাদের নিয়োগ প্রক্রিয়া শত ভাগ নিরপেক্ষ। নিয়োগপত্র গ্রহণ করে সরকারিভাবে ডোপ টেস্ট শেষে রিপোর্ট এবং যাবতীয় কাগজপত্র শিক্ষা অফিসে জমা দিয়ে স্ব স্ব প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার জন্য সকল শিক্ষকদের নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, ক্যাসা প্রু, জেলা মৎস্য কর্মকর্তা অভিজীৎ শীল, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সফিউল ইসলামসহ সাত উপজেলায় নব নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষক ও তাদের অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।