ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ২ স্কুল ছাত্রকে মারধর, এলাকায় ক্ষোভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ২ স্কুল ছাত্রকে মারধর, এলাকায় ক্ষোভ

পাথরঘাটা (বরগুনা): পাথরঘাটায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় তরিকুল ও রানা নামের দুই স্কুল ছাত্রকে দিনদুপুরে স্কুল থেকে ডেকে নিয়ে বেদম মারপিট ও হামলার ঘটনা ঘটেছে। ওই দুই ছাত্র রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়ে।

এ ঘটনায় শনিবার (৩০ জুলাই) দুপুরে রুহিতা যাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ।

জানা গেছে, স্থানীয় বেল্লাল, সুমন গাজী, তন্ময় গাজীসহ বেশকিছু বখাটে  দীর্ঘদিন ধরে ছাত্রীদের সঙ্গে অশোভন আচারণ, অকারণে মুঠোফোনে ছবি তোলা, পথরোধ করা, বাথরুমে যাওয়ার পথে বাধাসহ নানাভাবে বিরক্ত করে আসছিলেন। এতে চরম বিরক্ত হয়ে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুল ইসলাম ও রানাসহ বেশ কয়েকজন এর প্রতিবাদ করে। এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (২৮ জুলাই) ক্লাস চলাকালীন তরিকুল ও রানাকে বখাটে বিল্লাল, সুমন ও তন্ময় তুলে নিয়ে যায় এবং মারধর করে ছেড়ে দেয়।

স্থানীয় ইউপি সদস্য মো. রেজাউল ইসলাম বলেন, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যদি বখাটেরা মারধর করার সাহস পায় তাহলে আমাদের সন্তানরা স্কুলগামী হবে কীভাবে?

রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কুমার বেপারী বলেন, বখাটেরা ক্লাস শুরু হওয়ার একঘণ্টা আগে স্কুলের পুকুর ঘাট, বাথরুমের সামনে, স্কুল ভবনের নিচ তলাসহ আশপাশে অযথা ঘোরাফেরা করে। বিষয়টি তাদের অভিভাবকদের আমরা বেশ কয়েকবার জানিয়েছি, কিন্তু কোন ফল হয়নি।

স্থানীয় ইউপি সদস্যা জয়নাব বেগম বলেন, আমরা এই ইভটিজারদের দৃষ্টান্তমূলক বিচার চাই। কারণ একটির বিচার হলে, আরেকটি মাথা ছাড়া দেওয়ার সাহস পাবে না।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।