ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
নেত্রকোনায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

নেত্রকোনা: নেত্রকোনার শ্যামগঞ্জ বিরিশিরি সড়কে দিনের বেলা বালু ভর্তি ট্রাক চলাচল বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে পূর্বধলা উপজেলাবাসী।

শনিবার (৩০ জুলাই) দুপুরে শ্যামগঞ্জ বিরিশিরি সড়কের চৌরাস্তায় বিক্ষোভ ও মানববন্ধন করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

পরে অতিরিক্ত বালু পরিবহনকারী বেপরোয়া ট্রাক আটকে সড়ক অবরোধ করেন তারা।

গত কয়েক মাসে এ সড়কে বেপরোয়া ট্রাকের চাকায় পৃষ্ঠ হয়ে প্রাণ হারিয়েছেন নারী, শিশুসহ অন্তত অর্ধশত মানুষ। এমন পরিস্থিতি থেকে রেহাই পেতে দুর্ঘটনা রোধে দিনের বেলায় দুর্গাপুরের সোমেশ্বরী নদীর বালু বুঝাই ট্রাকের বেপরোয়া চলাচল নিষিদ্ধ, ভেজা বালু পরিবহণ বন্ধসহ সাত দফা দাবিতে আন্দোলনে নেমেছেন স্থানীয় সচেতন মহল।

গেল সপ্তাহের ২৫ জুলাই দুপুরে পূর্বধলার শ্যামগঞ্জ বিরিশিরি সড়কের মহিষবেড় এলাকায় ট্রাক ও অটো রিকশার সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন স্থানীয় ধান ব্যবসায়ী সুরুজ আলী (৬০) ও কৃষক শাহজাহান (৩০)। এছাড়া গুরুতর আহত আরও তিনজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় অটো চালক জুনায়েদের মৃত্যু হয়।

স্থানীয় ও বেসরকারি বিভিন্ন সংগঠনের হিসেব মতে সড়কটি নির্মাণ হওয়ার পর থেকে গেল চার বছরে কয়েক শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।