ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবি শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
রাবি শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু

রাজশাহী: রিক্তা আক্তার (২১) নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যুর হয়েছে। বলা হচ্ছে, তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

শুক্রবার (২৯ জুলাই) দিনগত রাত সাড়ে ১২টার দিকে মহাগরের ধরমপুর পূর্বপাড়ায় থাকা স্বামীর ভাড়া বাসা থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য তার মরদেহ নিজেদের হেফাজতে নেয়। ময়নাতদন্তের মরদেহ জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিহত রিক্তা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া কুমারখালীর জোতপাড়া গ্রামে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, শুক্রবার দিনগত রাতে তিনি এ ঘটনাটি শোনেন। এরপর তিনিও হাসপাতালে গিয়েছিলেন। তিনি এমন অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন। যেন আসল ঘটনা বেরিয়ে আসে।

এদিকে নিহত শিক্ষার্থীর সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, দুবছর আগে বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগে ইসতিয়াক রাব্বি নামে এক শিক্ষার্থীর সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তার। কলেজ জীবন থেকেই তাদের মধ্যে সম্পর্ক ছিল। তারা দুজনই ব্যাচমেট। এক বছর ধরে তারা বাসা ভাড়া করে একসঙ্গে থাকছিলেন।

জানতে চাইলে রাজশাহী মহানগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বাংলানিউজকে জানান, শুক্রবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে নিহতের স্বামীসহ আরও কয়েকজন তাকে রামেক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এরপর পুলিশ তার মরদেহ নিজ হেফাজতে নেয়। ময়নাতদন্তের জন্য মরদেহ রামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, শনিবার (৩০ জুলাই) সকালে রিক্তার অভিভাবকরা রাজশাহী এসেছেন। তারা দুপুরের মধ্যে থানায় আসবেন। তারা এ ব্যাপারে অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। আর তারা অভিযোগ না দিলে জিজ্ঞাসাবাদ শেষে আপাতত থানায় অপমৃত্যুর মামলা হবে। পরে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।