ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে বিপুল পরিমাণ অবৈধ জাল ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
শিবচরে বিপুল পরিমাণ অবৈধ জাল ধ্বংস জাল পোড়ানো হচ্ছে।

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের আড়িয়াল খাঁ নদে অভিযান চালিয়ে প্রায় ১৬ লাখ টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা গেছে, শুক্রবার (২৯ জুলাই) দিনব্যাপী উপজেলার আড়িয়াল খাঁ নদে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলামের নেতৃত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম ও সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমানের একটি টিম আড়িয়াল খাঁ নদের উৎরাইল এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়াইর, ভেসাল, বেড়া জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম জানান, অভিযান চালিয়ে ৪ হাজার ৭শ মিটার কারেন্ট জাল, ১ হাজার ৬শ মিটার বেড়জাল, ৫৪টি চায়না দুয়াইর ও ১টি ভেসাল জাল জব্দ করে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম বলেন, এ তথ্য নিশ্চিত করে বলেন, দেশীয় মাছ রক্ষায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।