ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব বাঘ দিবস উপলক্ষে বাগেরহাটে র‌্যালি-আলোচনা সভা

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
বিশ্ব বাঘ দিবস উপলক্ষে বাগেরহাটে র‌্যালি-আলোচনা সভা

বাগেরহাট: 'বাঘ আমাদের অহঙ্কার, রক্ষার দায়িত্ব সবার' এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বিশ্ব বাঘ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাগেরহাটের শরণখোলা উপজেলার শরণখোলা বাজারে র‌্যালী ও আলোচণা সভার আয়োজন করা হয়।

শুক্রবার (২৯ জুলাই) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের আয়োজনে র‌্যালীটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় প্রদীপন ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রের সামনে এসে শেষ হয়। পরে সেখানে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলামের সভাপতিত্ব এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-ই-আলম সিদ্দিকী।

এছাড়া সভায় বক্তব্য দেন, শরনখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, কোষাধ্যক্ষ ফরিদ খান মিন্টু, শরণখোলা ষ্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

র‌্যালী ও আলোচনা সভায় সুন্দরবন সুরক্ষা সহ-ব্যাবস্থাপনা কমিটি, বাঘ বন্ধু, ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), কমিউনিটি পেট্রোলিং গ্রুপ (সিপিজি), স্থানীয় পিপলস ফোরাম ও সুন্দরবনের উপর নির্ভশীল বনজীবিরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনা বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পাল, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার প্রমুখ।

এছাড়া মোংলা উপজেলা প্রশাসন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ ও পশুর রিভার ওয়াটারকিপার আয়োজনে মোংলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে 'বাঘ ও বাঘের আবাসস্থল সুন্দরবন রক্ষায় করণীয়' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।