ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালা-মসিবত থেকে রক্ষায় দোয়ার আয়োজন সিসিক মেয়রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
বালা-মসিবত থেকে রক্ষায় দোয়ার আয়োজন সিসিক মেয়রের

সিলেট:  সাম্প্রতিক সময়ে সব দুর্যোগ, বিপদ-আপদ, বালা-মসিবত থেকে মুক্তির জন্য ‘তাওবা ইস্তেগফার ও দোয়া মাহফিলের’আয়োজন করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।
 
শুক্রবার (২৯ জুলাই) আসরের নামাজের পর থেকে রাত দশটা অবধি নগরীর শাহী ঈদগাহ ময়দানে এই ‘তাওবা ইস্তেগফার ও দোয়া মাহফিল’অনুষ্ঠিত হবে।

ওই মাহফিলে উপস্থিত থাকতে নগরবাসীকে অনুরোধ জানিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।
 
এ বিষয়ে বিভিন্ন মহলে পাঠানো একটি দাওয়াতপত্রে মেয়র আরিফুল হক চৌধুরী উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে সব দুর্যোগ ও বিপদ-আপদ, বালা-মুসিবত থেকে মুক্তি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনায় সিলেট সিটি করপোরেশনের আয়োজনে এবং জালালাবাদ ইমাম সমিতির ব্যবস্থাপনায় ‘তাওবা ইস্তেগফার ও দোয়া মাহফিল’ অনুষ্ঠিত হবে। ‘তাওবা ইস্তেগফার ও দোয়া মাহফিল’-এ সবার অংশগ্রহণ কামনা করেছেন মেয়র আরিফ।
 
এই মাহফিলে নসিহত পেশ ও দোয়া পরিচালনা করবেন শায়েখ মুফতি রশিদুর রহমান ফারুক সাহেব বরুনা, শায়েখ মুহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষীপুরী, শায়েখ মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি, শায়েখ শফিকুল হক সুরাইঘাটি, শায়েখ নূরুল ইসলাম খান সুনামগঞ্জী, শায়েখ আহমদ আলী (শায়খে চিল্লা), শায়েখ মুফতি ওলিউর রহমান খাসদবির, শায়েখ মজদুদ্দীন আহমদ ভার্থখলা, শায়েখ মহসিন আহমদ কৌড়িয়া প্রমুখ।
 
সিসিক সূত্র জানায়, সাম্প্রতিক বন্যায় সিলেটের ৮০ ভাগ ও সুনামগঞ্জের ৯০ ভাগ এলাকা তলিয়ে যায়। এই বন্যায় নগরের বেশ কয়েকটি ওয়ার্ডের বিভিন্ন এলাকা প্লাবিত হয়। সেটিকে স্বাভাবিক হিসেবে নিয়েছেন্ নগরবাসী। এখন বন্যা নেই, সুরমার পানিও বিপৎসীমার নীচে প্রবাহমান। এ অবস্থায় গত ১৬ জুলাই ভারি বর্ষণে প্লাবিত হয় সিলেট নগরের অধিকাংশ এলাকা। এ নিয়ে নগরবাসীর তোপের মুখে পড়তে হয় নগর কর্তৃপক্ষকে। সামনে উঠে আসে অপরিকল্পিত নগরায়নের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার বিষয়টি। এরপর ১৯ জুলাই নগরভবনে সংবাদ সম্মেলন ডেকে জলাবদ্ধতার জন্য সিসিকের ব্যর্থতার দায় স্বীকার করেন মেয়র।
 
বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।