ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
বঙ্গবন্ধু মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন: রেলমন্ত্রী

পঞ্চগড়: রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন। আর এটাই ছিল বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন।

এসময় মন্ত্রী আরও বলেন, কৃষকলীগ অত্যন্ত সু-সংগঠিতভাবে পঞ্চগড় জেলায় তৈরি হচ্ছে। আমার বিশ্বাস, পঞ্চগড়ে কৃষকলীগ অত্যন্ত শক্তিশালী একটি সংগঠনের রূপ লাভ করবে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে জেলা কৃষকলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।  

পঞ্চগড় জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আজিজার রহমান আজুর সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ, সাধারণ সম্পাদক এমপি উম্মে কুলসুম স্মৃতি, পঞ্চগড়-১ আসনের এমপি মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদ প্রশাসক আনোর সাদত সম্রাট, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, আব্দুল মালেক, শেখ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্মসাধারণ সম্পাদক বিশ্বানাথ সরকার বিটুসহ কেন্দ্রীয় নেতারা।

পরে পঞ্চগড় জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সভাপতি হিসেবে আজিজার রহমান আজু সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে মাসুদ করিমের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ।  

এর আগে দুপুরে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে জেলা কৃষক লীগের আগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী নেতাকর্মীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

দীর্ঘ ছয় বছর পর বুধবার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। এর আগে ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমির চন্দ আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠাতে নির্দেশ দিয়েছেন।

এর আগে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বেলুন-পায়রা উড়িয়ে পঞ্চগড় জেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।