ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিঘলিয়া পরিদর্শনে ঢাবি শিক্ষক ও সাংবাদিক প্রতিনিধি দল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
দিঘলিয়া পরিদর্শনে ঢাবি শিক্ষক ও সাংবাদিক প্রতিনিধি দল 

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ার সাহাপাড়ায় হামলার শিকার হিন্দুদের বাড়িঘর ও মন্দির পরিদর্শন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকজন শিক্ষক ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।
 
মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে তারা বাড়ি বাড়ি গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন।


 
হামলার নিন্দা জানিয়ে পরিদর্শনকারীরা বলেন, হিন্দু সম্প্রদায়ের সহায়-সম্পত্তির চেয়ে মনে যে ক্ষত হয়েছে, সেটি দূর করা প্রয়োজন। এজন্য সবাইকে সম্প্রীতি বজায় রাখতে হবে। নড়াইলের দিঘলিয়ার মতো ঘটনা দেশে আর দেখতে চাই না। এজন্য অপরাধীদের যথাযথ শাস্তি দিতে হবে। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে কঠোর হতে হবে।
 
প্রতিনিধি দলে ছিলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ডক্টর সাদেকা হালিম, ঢাবি সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ডক্টর খায়রুল চৌধুরী, দৈনিক সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী জাকির হোসেন, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, সাংবাদিক নজরুল কবীর, বাংলাদেশ আদিবাসী ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক দীপয়ন খীসা এবং দৈনিক জনকণ্ঠের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মুনতাসির জাহিদ।
 
মহানবী হজরত মোহাম্মদকে (সা.) কটূক্তি করে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সম্প্রতি উপজেলার দিঘলিয়া গ্রামের হিন্দু অধ্যুষিত সাহাপাড়ার বাড়িঘর, দোকানপাট ও মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।