ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

অব. পুলিশ অফিসার্স সমিতি ফরিদপুর শাখার নতুন অফিস উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
অব. পুলিশ অফিসার্স সমিতি ফরিদপুর শাখার নতুন অফিস উদ্বোধন

ফরিদপুর: বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ফরিদপুর শাখার নতুন অফিসের উদ্বোধন করা হয়েছে।  

মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নতুন শাখা অফিস উদ্বোধন করা হয়।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলিমুজ্জামান বিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) নতুন এ অফিসের উদ্বোধন করেন।

বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ফরিদপুর জেলা শাখার সভাপতি নূর মোহাম্মদের (অবসরপ্রাপ্ত এসপি) সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

উদ্বোধনী অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত পুলিশ কল্যাণ সমিতির ফরিদপুর শাখার সভাপতি নূর মোহাম্মদ বলেন, তিন বছর ধরে ফরিদপুরে আমাদের কার্যক্রম চললেও আমাদের নিজস্ব কোনো স্থায়ী অফিস ছিল না। আমরা এসপি আলিমুজ্জামান সাহেবের সহযোগিতায় মাথাগুঁজার একটা ঠাঁই পেয়েছি। এছাড়া এসপি আলিমুজ্জামান সাহেব ও অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা সবসময় আমাদের সহযোগিতার ধারা অব্যাহত রেখেছেন। আমাদের মতো অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের এটা বড় পাওয়া। আমরা তাদের মতো মানবিক পুলিশ অফিসারদের জন্য মঙ্গল কামনা করছি।



এ সময় এসপি মো. আলিমুজ্জামান বলেন, প্রাক্তন পুলিশ অফিসাররাও সমাজের জন্য অবদান রাখতে পারেন। তারা অবসরে গেলেই তাদের দায়িত্ব শেষ হয়ে যায় না। অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের যে এলাকায় বাড়ি সে এলাকার এসপিকে তথ্যসহ নানাভাবে সহযোগিতা করলে, সেই এলাকা এসপির অপরাধ দমনে কাজ করতে সুবিধা হয়। আশা করি, সমাজের জন্য এমন অবদান রাখতে চেষ্টা করবেন অবসরপ্রাপ্ত পুলিশ অফিসাররা।

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি ১৯৮২ সাল থেকে কেন্দ্রীয়ভাবে তাদের কার্যক্রম শুরু করে। এ সমিতির অধীনে ৩১টি ফান্ড রয়েছে। এ ফান্ড থেকে অসুস্থ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের চিকিৎসার জন্য সহযোগিতা করা, অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সন্তানদের শিক্ষা গ্রহণে অনুদান, বিভিন্ন দুর্যোগে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের পাশে দাঁড়ানো, পুলিশের দুঃস্থ বীর মুক্তিযুদ্ধাদের আর্থিক সহায়তা দেওয়াসহ নানামুখী উদ্যোগ নেওয়া হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।