ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

যুগ্ম সচিব ড. আবুল কালামকে সম্পদের হিসাব দাখিলের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
যুগ্ম সচিব ড. আবুল কালামকে সম্পদের হিসাব দাখিলের নির্দেশ

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আবুল কালাম আজাদের সম্পদের হিসাব চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন  (দুদক)।

মঙ্গলবার (২৬ জুলাই) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুদকের সন্দেহ হচ্ছে যে, আপনি ড. মো. আবুল কালাম আজাদ, বর্তমানে যুগ্ম-সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় (ধর্মমন্ত্রীর সাবেক একান্ত সচিব), বাংলাদেশ সচিবালয়, আপনার জ্ঞাত আয়ের বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। সেহেতু দুদক আইনের (২০০৪ সনের ৫নং আইন) ধারা ২৮ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে আপনাকে নিজের, আপনার স্ত্রী ও আপনার ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী এই আদেশ পাওয়ার ২১ (একুশ) কার্যদিবসের মধ্যে দাখিলের নির্দেশ দেওয়া হইলো।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে না পারলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে উপরোক্ত আইনের ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক তার (ড. মো. আবুল কালাম আজাদ) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।