ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিম উদ্দীনের বিষয়ে তদন্ত শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিম উদ্দীনের বিষয়ে তদন্ত শুরু

সাতক্ষীরা: অবশেষে সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

রোববার (২৪ জুলাই) সাতক্ষীরা সার্কিট হাউজে স্থানীয় সরকারের খুলনা বিভাগীয় পরিচালক গিয়াস উদ্দীনের পরিচালনায় এ তদন্ত কাজ শুরু হয়েছে।

গণমাধ্যমে ঘুষ নেওয়া, মাদক সেবনসহ বিভিন্ন অনিয়মের রিপোর্ট প্রকাশিত হলে মন্ত্রিপরিষদ বিভাগ নাজিম উদ্দীনের ব্যাপারে তদন্তের নির্দেশ দেয়।

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস জানান, মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। স্থানীয় সরকারের খুলনা বিভাগীয় পরিচালক গিয়াস উদ্দীন বিষয়টি তদন্ত করছেন। প্রধান নির্বাহী নাজিম উদ্দীন ও সাক্ষী বিরাজ হোসেনসহ ১১ জন সার্কিট হাউজে যথাসময়ে উপস্থিত হন। সবার সাক্ষ্য নেওয়া হবে।

তিনি আরও জানান, সাক্ষ্য দেওয়ার জন্য পৌরসভার মাস্টাররোল কর্মচারী বিরাজ হোসেন, রুবেল হোসেন, রেজা হোসেন, পৌরসভার প্রধান সহকারী প্রশান্ত কুমার ব্যানার্জি, উচ্চমান সহকারী তাহমিনা খাতুন, অফিস সহায়ক কামাল হোসেন, পাইপ লাইন মেকানিক আনারুল ইসলাম, পাম্প চালক আরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আরিফ আহমেদ খানকে চিঠি দেওয়া হয়।

ঘুষ বাণিজ্য, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ, ক্রসফায়ারের হুমকি, নির্বাহী আদালত বসিয়ে জেল-জরিমানার হুমকি, চাকরি থেকে অব্যাহতির হুমকি, সরকারি গাড়ি ব্যবহার করে মাদক বহন ও সেবন, নিয়ম বহির্ভূতভাবে ছুটি কাটানোসহ বিভিন্ন অভিযোগে সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিম উদ্দীনের বিরুদ্ধে পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি লিখিতভাবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠান। পাশাপাশি অনুলিপি পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

এর পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নাজিম উদ্দীনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।