ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলৌকিকভাবে জন্ম নেওয়া ‘সেই’ শিশুর ভাই-বোনকে স্কুলে ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
আলৌকিকভাবে জন্ম নেওয়া ‘সেই’ শিশুর ভাই-বোনকে স্কুলে ভর্তি

ময়মনসিংহ: ত্রিশালে ট্রাকচাপায় নিহত মায়ের গর্ভ ফেটে আলৌকিক ভাবে জন্ম নেওয়া সেই শিশুর দুই ভাই-বোনকে স্কুলে ভর্তি করা হয়েছে। এর মধ‍্যে বোন জান্নাতুল ফেরদৌসিকে চতুর্থ শ্রেণি এবং ভাই এবাদল্লাহ এবাদতকে প্লে-শ্রেণিতে ভর্তি করা হয়।

শনিবার (২৩ জুলাই) দুপুরে ত্রিশাল উপজেলার রায়মনি এলাকার আনোয়ারা কিন্ডার গার্ডেনে ওই শিশুদের ভর্তি করা হয়।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন আনোয়ারা  কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষিকা গোলাপী বেগম। এ সময় এই দুই শিশুকে নতুন বই, খাতা ও কলম কিনে দিয়ে ভর্তি কার্যক্রমে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ মহানগর সভাপতি নাইমুল করিম লুইন। তার সঙ্গে ছিলেন ছাত্রদল নেতা শরীফ উদ্দিন শিপন।

পরে ছাত্রনেতা লুইন তারেক রহমানের পক্ষে সেই নবজাতকের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করে তাদের কাছে এক মাসের বাজার পৌঁছে দেন।  

এর মধ‍্যে রয়েছে- চাল, ডাল, চিনি, তেল মুরগিসহ নিত‍্য প্রয়োজনীয় সব ধরনের সামগ্রী।

বিএনপির মিডিয়া সেলের অন‍্যতম সদস্য আতিকুর রহমান রুমন জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ওই নবজাতকের দুই ভাই-বোনের লেখাপড়া দ্বায়িত্ব নিয়ে তাদের স্কুলে ভর্তি করান। সেই সঙ্গে নবজাতকের সার্বক্ষণিক খোঁজ খবরও রাখছেন।

জানা গেছে গত ২০ জুলাই ত্রিশাল উপজেলার রায়মনি গ্রামে নিহত অন্তঃস্বত্ত্বা স্ত্রী, তার স্বামী ও মেয়ের কবর জিয়ারত করতে যান বিএনপির মিডিয়া সেলের অন‍্যতম সদস্য আতিকুর রহমান রুমন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব‍্যারিস্ট‍ার মীর হেলাল ও নির্বাহী সদস‍্য (দপ্তরে সংযুক্ত) মো. আবদুস সাত্তার পাটোয়ারী।  

পরে প্রতিনিধি দলের সদস্যরা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে গিয়ে চিকিৎসাদের সঙ্গে দেখা করে নবজাতকের খোঁজ-খবর নেন।  
 
প্রসঙ্গত, গত ১৬ জুলাই বিকেল পৌনে ৩টার দিকে ত্রিশালের কোর্ট ভবন এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় প্রাণ হারান অন্তঃসত্ত্বা রত্না বেগম (৩২), তার স্বামী জাহাঙ্গীর আলম (৪০) এবং ছয় বছরের মেয়ে সানজিদা।  

এ সময় মালবাহি ট্রাকের একটি চাকা ওই অন্তঃসত্ত্বা নারীর বুকের ওপর দিয়ে চলে গেলে পেট ফেটে অলৌকিক ভাবে জন্ম নেয় এক কন্যা সন্তান। এ ঘটনার পর থেকে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয় দেশজুড়ে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ২৩ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।