ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু দুই সপ্তাহের মধ্যেই: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু দুই সপ্তাহের মধ্যেই: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আশাকরি আগামী দুই সপ্তাহের মধ্যেই বাংলাদেশ তেকে মালয়েশিয়ায় কর্মী যাওয়া শুরু হবে। এছাড়া সেখানে যাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়েছে, তা বাড়ানো হবে।

শুক্রবার (২২ জুলাই ) রাজধানীর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বৈশ্বিক জ্বালানি সংকটে আমাদের নাগরিক দায়িত্ব’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালয়েশিয়া সফরকালে দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বলেছেন, মালয়েশিয়া দ্রুত বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী। প্রয়োজনীয় লোকবল না থাকায় পাম তেল তৈরিতে সঙ্কট হচ্ছে। আমি বলেছি, কর্মী পাঠানোর জন্য আমরা প্রস্তুত আছি। তাদের প্রায় ৫ লাখ কর্মী দরকার। আশাকরি, আগামী দুই সপ্তাহের মধ্যেই বাংলাদেশি কর্মীরা মালয়েশিয়ায় যাওয়া শুরু করবে।

তিনি বলেন, মালয়েশিয়ায় যেসব বাংলাদেশির ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়েছে, তাদের পারমিটের মেয়াদ বাড়ানোর জন্য সে দেশের প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি। তিনি এতে সম্মত হয়েছেন।

ড. মোমেন বলেন, আমি আপনাদের আরও একটি সুখবর দিতে চাই। গ্রিসে ১৮-২০ হাজার অবৈধ বাংলাদেশি আছেন। তাদেরকে বৈধতা দেবে দেশটির সরকার।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনটির অন্যান্য নেতারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।