ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত বেড়ে ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বরিশালে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত বেড়ে ৫

বরিশাল: বরিশাল-ঢাকা মহাসড়কে চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারানো মাইক্রোবাসের সঙ্গে বাসের সংঘর্ষের ঘটনায় মো. শহীদুল ইসলাম (৪০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দুর্ঘটনায় মোট ৫ জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শহীদুল গাজীপুরের কোনাবাড়ী জোয়ার টেক এলাকার বাসিন্দা মো. আব্দুল জব্বারের ছেলে। দুর্ঘটনার পর হাসপাতালে আরও ৬ জনকে নিয়ে আসা হয়েছে। এদেরমধ্যে একজন মারা গেছেন। বাকিরা চিকিৎসাধীন।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনউদ্দিন জানান, উজিরপুর উপজেলার নতুন শিকারপুর এলাকায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত ও আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। পরে আহতদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শওকত আলী জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার জনের মরদেহ এসেছে।

নিহত চারজন হলেন- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার চিত্তেশ্বর এলাকার মো. নুরুল আকন (৪৮), গাজীপুর কোনাবাড়ী এলাকার রুহুল আমিন (৪৬), আব্দুর রহমান (৪৫) ও মো. হাসান (৩৬)।

ওসি জানান, মাইক্রোবাসটি ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশে যাচ্ছিল। নতুন শিকারপুর এলাকায় পৌঁছালে চাকা পাংচার হয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখন ঢাকাগামী মোল্লা পরিবহনের একটি বাস এসে পড়লে সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সব যাত্রী আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনার শিকার মাইক্রোবাসের সঙ্গে গাজীপুরের কোনাবাড়ী থেকে রওনা দেওয়া আরেক মাইক্রোবাসের যাত্রী মাইদুল ইসলাম সেলিম বলেন, ৯৬ ব্যাচের বন্ধুরা সকাল ৬টায় গাজীপুরের কোনাবাড়ী থেকে কুয়াকাটার উদ্দেশে রওনা দিয়েছিলাম। একই সময় কোনাবাড়ী এলাকা থেকে দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটিও ১০ জন যাত্রী নিয়ে কুয়াকাটার উদ্দেশে রওনা দিয়েছিল। আমরা পথে নাস্তা করতে মাইক্রোবাস থামাই। তখন দুর্ঘটনা কবলিত মাইক্রোবাস আমাদের রেখে চলে আসে। পরে দুর্ঘটনায় কবলিত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) আবু জাফর মো. রহমত উল্লাহ জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে মাইক্রোবাসের ৪ যাত্রী মারা গেছেন। বাকিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।