ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ১৬০ ভূমিহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
মৌলভীবাজারে ১৬০ ভূমিহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর মৌলভীবাজারে ভূমিহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারে ১৬০ ভূমিহীন দুস্থ পরিবার পেয়েছেন তাদের স্বপ্নের বাড়ি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়েছেন সারা দেশে আরও ২৬ হাজার ২২৯টি গৃহ ও ভূমিহীন পরিবার।

বৃহস্পতিবার (২১ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি মাগুরা ও পঞ্চগড় জেলার সকল উপজেলাসহ ৫২টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন।

মৌলভীবাজার জেলার ৪ উপজেলায়ও আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘরের দলিল পেয়েছে ১৬০টি পরিবার।

বৃহস্পতিবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ উপলক্ষে প্রথম ধাপে আলোচনা অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভবিষ্যতে বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবেনা। মানুষের জীবনযাত্রা পাল্টে যাবে। দারিদ্র বিমোচন হবে,মানুষ স্বাবলম্বী হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, পৌরসভা মেয়র ফজলুর রহমান প্রমুখ।

পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তরের পর পরই তার পক্ষে নির্বাচিত ভূমিহীনদের মধ্যে জমির কবুলিয়তনামা ও ঘরের চাবি তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য, ৪ উপজেলার ১৬০টি পরিবারের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ১১৮টি, রাজনগরে ৭টি, বড়লেখায় ১০টি এবং জুড়ী উপজেলায় ২৫টি পরিবারের মধ্যে চাবি হস্তান্তর করা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।