ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ঘর পাচ্ছে আরও ৪৩৩ পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ফেনীতে ঘর পাচ্ছে আরও ৪৩৩ পরিবার

ফেনী: দেশব্যাপী তৃতীয় ধাপের ২য় পর্যায়ে বৃহস্পতিবার (২১ জুলাই) ফেনীতে আরও ৪৩৩ ভূমিহীন পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হবে।  

জেলা প্রশাসনের তথ্যমতে, আজ ফেনী সদরে ২২, সোনাগাজীতে ২০০, দাগনভূঞায় ১৬৬, ছাগলনাইয়ায় ২, পরশুরামে ১৯ এবং ফুলগাজীতে ২৪ পরিবারকে ঘর দেওয়া হবে।

তৃতীয় ধাপের পরবর্তী পর্যায়ে আরও ১০০ পরিবার ঘর পাবে। অবশিষ্ট থাকবে ৭৭৬টি পরিবার।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক জানান, আশ্রয়ণ প্রকল্পে নির্ধারিত যাচাই-বাছাই কমিটির মাধ্যমে ফেনী সদরে ৩৩১, ছাগলনাইয়ায় ১৫০, পরশুরামে ৯৫ এবং ফুলগাজীতে ৯৪ পরিবারকে ভূমিহীন তালিকাভুক্ত করা হয়েছে। তিন ধাপে পরিবারগুলো প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিসহ ঘর পেয়েছে। এ বিবেচনায় উপজেলাগুলোকে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে কেউ যদি ভূমিহীন হিসেবে আবেদন করেন, তবে তাকেও উপকারভোগীর তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

জেলা প্রশাসন প্রদত্ত তথ্যমতে, এরই মধ্য দিয়ে আপাতত ‘ভূমিহীন মুক্ত’ হচ্ছে ফেনীর ৪টি উপজেলা- ফেনী সদর, ছাগলনাইয়া, পরশুরাম এবং ফুলগাজী। জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমি ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পে ফেনীতে ঘর পাওয়ার কথা রয়েছে ২০৪১ পরিবারের। ইতোমধ্যে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে ৮৩২ পরিবারকে।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২ 
এসএইচডি/এসএ
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।