ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছুটি শেষে রাজধানীতে যানজট শুরু

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ছুটি শেষে রাজধানীতে যানজট শুরু

ঢাকা: ঈদের ছুটি শেষ হতে না হতেই রাজধানীতে তীব্র যানজট দেখা দিয়েছে। বুধবার (২০ জুলাই) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট লক্ষ্য করা গেছে।

এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে অফিসগামী ও সাধারণ যাত্রীদের।

সকালে যানজট ফার্মগেট, তেজগাঁও, বিজয় সরণীর যানজট আগারগাঁও পর্যন্ত চলে যায়। আর উত্তরা-এয়ারপোর্ট  থেকে খিলক্ষেত, বনানী হয়ে যানজট ছড়িয়ে যায় কারওয়ান বাজার পর্যন্ত। এছাড়া ১০টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় শুরু হয় টিপটিপ বৃষ্টি।

সিএনজি চলিত অটোরিকশা চালক মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, সকাল ৮টার পর ফার্মগেট থেকে বিজয় সরণি সিগন্যাল হয়ে মহাখালী পৌঁছাতে প্রায় ৪০/৫০ মিনিট সময় লাগছে।

কুড়িল বিশ্বরোড এলাকায় খালেক নামে এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী জানান, কয়েকদিন ধরেই সময় মতো অফিসে যেতে পারছি না। আজও রাস্তার একই অবস্থা। তাই গাড়ি থেকে নেমে হেঁটেই অফিসে রওনা করেছি।

যাত্রীরা বলছেন, শিক্ষা প্রতিষ্ঠান সড়কের পাশে হওয়ায় যানজট বেশি হচ্ছে। তাছাড়া স্কুলগুলোর ভেতরে গাড়ি পার্কিং ব্যবস্থা থাকার পরও তারা গাড়ি ভেতর প্রবেশ করতে দেন না। রাস্তার ওপর ছাত্র-ছাত্রীদের ওঠানামা করার কারণে যানজট সৃষ্টি হচ্ছে।

তেজগাঁও জোনের সার্জেন্ট মো. জাকির হোসেন বাংলানিউজকে জানান, সকাল ৬টা থেকে মহাখালী ফ্লাইওভারের পশ্চিম পাশে ডিউটি করছি। এদিক দিয়ে সরিয়ে দিলে আবার সামনে গিয়ে দাঁড়ায়।

যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন। পুলিশের পাশাপাশি প্রত্যেকে সচেতন হলে যানজট থেকে মুক্তি পাওয়া যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
জিএমএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।