ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ৮৪৪ গ্রাম স্বর্ণসহ পাসপোর্টধারী যাত্রী আটক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
বেনাপোলে ৮৪৪ গ্রাম স্বর্ণসহ পাসপোর্টধারী যাত্রী আটক উদ্ধার হওয়া স্বর্ণ।

বেনাপোল, (যশোর): বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশের সময় ৮৪৪ গ্রাম ওজনের অলংকার আকৃতির স্বর্ণসহ উম্মে সালমা (৪৩) নামে এক পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দারা।

বুধবার (২০ জুলাই) সকালে বেনাপোল ইমিগ্রেশন থেকে এ স্বর্ণের চালান আটক করা হয়।

আটক উম্মে সালমা ঢাকার ডেমরার সারুলিয়া এলাকার আবুল হাসানের মেয়ে।

বেনাপোল কাস্টমসে নিয়োজিত শুল্ক গোয়েন্দারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বেনাপোল ইমিগ্রেশন দিয়ে এক পাসপোর্ট যাত্রী বিপুল পরিমাণ অলংকার আকৃতির স্বর্ণ নিয়ে ভারতে যাবেন। এমন সংবাদের ভিত্তিতে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে নজরদারি বাড়ানো হয়। পরে পাসপোর্ট যাত্রী উম্মে সালমা গ্রিন চ্যানেল ও ইমিগ্রেশন কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশ করতে গেলে তাকে গতিরোধ করা হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ১১২ গ্রাম ওজনের সোনার তৈরি একটি শিকল চেইন ও ৭৩২ গ্রাম ওজনে ১০টি স্বর্ণের চুড়ি আছে বলে স্বীকার করেন। পরে তাকে আটক করা হয়।

বেনাপোল কাস্টমসের সহকারী পরিচালক (শুল্ক গোয়েন্দা) মনিরুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটক উম্মের সালমার নামে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।  

উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৫৫ লাখ টাকা বলে জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।