ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডাকাতির ১০ দিন পর পুলিশের হাতে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
ডাকাতির ১০ দিন পর পুলিশের হাতে ধরা পুলিশের কবজায় ডাকাত নাছির হোসেন।

সাভার, (ঢাকা): সাভারে কোরবানি ঈদের আগে বাসে যাত্রী বেশে গরু বেপারীর ১৯ লাখ টাকা ডাকাতির ঘটনায় নাছির হোসেন (৩৮) নামে এক ডাকাতকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছেন পুলিশ। গ্রেফতার ডাকাত নাছির দায় স্বীকার আদালতে জবানবন্দি দিয়েছেন।



সোমবার (১৮ জুলাই) বিকেল ৩টায় এ বিষয় নিশ্চিত করেন সাভার মডেল থানার ট্যানারি ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা।

এর আগে, ভোরে আশুলিয়ার বাড়ইপাড়া অভিযান চালিয়ে নাছিরকে গ্রেফতার করা হয়। পরে দুপুরে আদালতে পাঠানো হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় গ্রেফতার নাছির।

গ্রেফতার নাছির হোসেন কেরানীগঞ্জের আলীপুরের মৃত লিচু মিয়ার ছেলে। তিনি আশুলিয়ার বাড়ইপাড়ায় ভাড়া বাসায় বসবাস করে সাভার পরিবহন বাসের চালক হিসেবে কাজ করতেন।

ভুক্তভোগী গরুর বেপারী হলেন- সিদ্দিক হোসেন (৫০), কিসমত আলী (৫৩), হানফি (২৮) ও কালু (৩০)। তাদের সবার বাড়ি মেহেরপুরের গাংনীর রামকৃষ্ণপুরে গ্রামে। তারা কোরবানি ঈদকে কেন্দ্র গাবতলীর হাটে গরু বিক্রি করতে গিয়েছিলেন।

পুলিশ জানায়, ৮ জুলাই গাবতলী গরুর হাটে ১২টি গরু বিক্রির ১৯ লাখ টাকা নিয়ে গ্রামের মেহেরপুরের উদ্দেশ্যে তারা রওয়ানা হন। এ সময় গাবতলী ব্রিজের কাছে সাভার পরিবহনের একটি বাসে উঠেন। বাসটি ছেড়ে গেলে কিছু দূর পরই বাসে যাত্রী বেশে থাকা ১৩ থেকে ১৪ জন ডাকাত তাদের হাত-পা ও চোখে বেঁধে মারধর করতে থাকেন। এ সময় তাদের কাছে থাকা ১৯ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে তাদের চলন্ত বাস থেকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া এলাকা ফেলে দেয়। স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার হয়ে তারা চিকিৎসা নেন। পরে ১৩ জুলাই ভুক্তভোগী গরুর বেপারী সিদ্দিক হোসেন বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ১৩ থেকে ১৪ জন আসামি করে সাভার মডেল থানায় ডাকাতি মামলা দায়ের করেন।

এ বিষয়ে ট্যানারি ফাঁড়ি ইনচার্জ ও পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নাছির নামে এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তারা মূলত পরিবহেনর চালানোর আড়ালে সুযোগ বুঝে ডাকাতি করে আসছিলেন। বাকিদেরও গ্রেফতার ও লুণ্ঠিত টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।