ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মারাই গেল লোকালয়ে উদ্ধার হওয়া চিত্রল হরিণটি

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
মারাই গেল লোকালয়ে উদ্ধার হওয়া চিত্রল হরিণটি

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় লোকালয় থেকে উদ্ধার করা হরিণটিকে বাঁচাতে পারেনি বন বিভাগ। উদ্ধারের ২০ ঘণ্টা পর সোমবার (১৮ জুলাই) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জ অফিসে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এর আগে রোববার (১৭ জুলাই) বিকেলে উপজেলার সোনাতলা গ্রামের ঢালির ঘোপ এলাকায় সগির ঘরামির বাড়ি থেকে হরিণটিকে উদ্ধার করা হয়।

শরণখোলা ষ্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সহব্যাবস্থাপনা কমিটি সিপিজি, ভিটিআরটির সদস্যদের মাধ্যমে উদ্ধার হওয়া হরিণটিকে রেঞ্জ অফিসে এনে অবমুক্ত করা হয়। পরবর্তীতে হরিণটির অসুস্থতা দেখা দিলে, চিকিৎসার ব্যবস্থা করা হয়। উপজেলা ভেটেরিনারি চিকিৎসকের মাধ্যমে হরিণটিকে রাতভর চিকিৎসা দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনানুযায়ী হরিণটিকে রেঞ্জ অফিস সংলগ্ন স্থানে মাটি চাপা দেওয়া হয়েছে।

উপজেলা প্রাণী সম্পদ বিভাগের চিকিৎসক মো. সিরাজুল ইসলাম বলেন, দীর্ঘক্ষণ ছুটাছুটির সময় হরিণটি হয়তো আঘাত পেয়েছিল। গায়ে অনেক জ্বর ছিল এবং বাম চোখে আঘাতের চিহ্ন দেখা গেছে। এ কারণে হয়ত প্রাণীটি মারা গেছে।

বাংলাদেশ  সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।