ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিলকপুর রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
তিলকপুর রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

জয়পুরহাট: পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (১৬ জুলাই) ভোর ৫টায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর রেলস্টেশনে ট্রেনটির একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়।

ঘটনার পর থেকে আক্কেলপুর রেলস্টেশনে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস, সান্তাহার রেলস্টেশনে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ও চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেস আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়ের এসব ট্রেনের যাত্রীরা। তাদের মধ্যে অনেকে বিকল্প পথে ঢাকায় রওনা হয়েছেন।

সকাল ৭টায় আক্কেলপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আক্কেলপুর রেলস্টেশনের এক নম্বর লাইনে দাঁড়িয়ে আছে। ট্রেনটির ছাঁদ ও বগিতে কোথাও ফাঁকা নেই। লাইন সচল হতে দেরি হওয়ায় অনেক যাত্রী ট্রেন থেকে নেমে বাসে করে বগুড়ায় চলে যাচ্ছিলেন।

বিরামপুর উপজেলার বাসিন্দা রেজাউল করিম বলেন, ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করি। আজ সকালে কাজে যোগ দেওয়ার কথা ছিল। এমনিতেই নীলসাগর এক্সপ্রেস ট্রেন দেরিতে ছেড়েছে। তারপর আবার আরেকটি ট্রেন লাইনচ্যুত হওয়ায় নীলসাগর এক্সপ্রেস আক্কেলপুর রেলস্টেশনে দুই ঘণ্টা ধরে অপেক্ষা করছে। এ কারণে বিকল্প পথে ঢাকায় যাওয়ার জন্য রওনা দিয়েছি।

সৈয়দপুর উপজেলার বাসিন্দা আশরাফুল ইসলাম বলেন, এমনিতেই ট্রেনে যাত্রী দাঁড়িয়ে থাকার মতনও অবস্থা নেই। তারপরেও কষ্ট করে ছাঁদে উঠেছিলাম। একটি ট্রেন সামনের রেলস্টেশনে লাইনচ্যুত হওয়ায় রোদ ও গরমে ট্রেনের ছাদে থাকা কঠিন হয়ে পড়েছে। এ কারণে বাসে করে বগুড়ায় যাবো। সেখান থেকে বাসে ঢাকায় রওনা দেব। এমন দুর্ভোগে আগে কখনও পড়িনি।

আক্কেলপুর স্টেশন মাস্টার তোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, পঞ্চগড় বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস (৬০৭) নম্বর ট্রেনটি শনিবার ভোর চারটা ৪৮ মিনিটে আক্কেলপুর রেলস্টেশন ছাড়ে। এর ১২ মিনিট পর আক্কেলপুর উপজেলার তিলকপুর রেলস্টেশনে পৌঁছলে ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি তিলকপুর রেলস্টেশনে আটকে যায়।

এরপর ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ভোর পাঁচটা ৮ মিনিটে আক্কেলপুর স্টেশনে ঢোকে। অপরদিকে ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ও খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেস সান্তাহার রেলস্টেশনর আটকে পড়ে। এ সময় তিলকপুর স্টেশনে একতা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি ছিল না বলেও জানান তিনি।

তোফাজ্জল হোসেন আরও বলেন, ট্রেন লাইনচ্যুত হওয়ার বিষয়টি কন্ট্রোলে জানানো হয়েছে। দ্রুত রেললাইন সচলের চেষ্টা চলছে। তবে আরও কিছু সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।