ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে একদিনে ২ বাল্যবিয়ে, কাজীসহ ৩ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
বাগেরহাটে একদিনে ২ বাল্যবিয়ে, কাজীসহ ৩ জনের কারাদণ্ড

বাগেরহাট: বাগেরহাটে একই দিনে পৃথক দুইটি বাল্যবিয়ের ঘটনায় কাজীসহ বর-কনের অভিভাবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১৫ জুলাই) রাতে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় বিয়ের ঘটনায় নিবন্ধক কাজী আতাউল বারীর অফিসে ভ্রাম্যমান আাদালত পরিচালনা করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

সাজা প্রাপ্তরা হলেন- কাজী আতাউল বারী, কনের পিতা বাগেরহাট সদর উপজেলার ফতেপুর এলাকার কবির সরদার, ছেলের পিতা একই উপজেলার গোবরদিয়া এলাকার সজিব হাওলাদার। তাদের রাতেই কারাগারে পাঠানো হয়েছে।

ইউএনও মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বাংলানিউজকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বর-কনের জন্মনিবন্ধনসহ অন্যান্য কাগজপত্র যাচাই-বাচাই করে বাল্যবিয়ের প্রমান পাওয়া যায়। দেখা যায় যে, কবির সরদার নামে এক ব্যক্তি তার স্কুল পড়ুয়া কিশোরী মেয়ের সঙ্গে এক প্রাপ্তবয়স্ক যুবকের বিয়ে দিয়েছেন। আর সজীব হালদার নামে অপর ওক ব্যক্তি তার অপ্রাপ্তবয়স্ক ছেলেকে একটি প্রাপ্তবয়স্ক মেয়ের সঙ্গে বিয়ে দিয়েছেন।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর অধীনে অপরাধ প্রমাণিত হওয়ায় তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। রাতেই তাদের পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।