ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ষষ্ঠ দিনেও চিড়িয়াখানায় ৪০ হাজার দর্শনার্থী

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
ঈদের ষষ্ঠ দিনেও চিড়িয়াখানায় ৪০ হাজার দর্শনার্থী

ঢাকা: নগরবাসীর বিনোদনের অন্যতম কেন্দ্রস্থল মিরপুরের জাতীয় চিড়িয়াখানা। ঈদের ষষ্ঠ দিনে চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

সংশ্লিষ্টরা বলছেন, এদিন চিড়িয়াখানায় প্রায় ৪০ হাজার দর্শনার্থী এসেছেন।

শুক্রবার (১৫ জুলাই) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত রাজধানীর চিড়িয়াখানা ঘুরে দর্শনার্থীদের ভিড় দেখা যায়।

কল্যাণপুর থেকে সারোয়ার হোসেন নামে একজন পরিবার নিয়ে ঘুরতে এসেছেন চিড়িয়াখানায়। তিনি বাংলানিউজকে বলেন, কোরবানির ঝামেলা থাকায় এতোদিন আসতে পারিনি। সেজন্য পরিবার নিয়ে আজ চিড়িয়াখানায় ঘুরতে এসেছি।

রাজারবাগ থেকে বন্ধুদের সঙ্গে চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন বেলাল। কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, ঈদে বাড়ি যাইনি। এ কারণে আজ বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছি। সকালে এখানে এসেছি, সারাদিন ঘুরলাম। ভালোই লেগেছে।

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বাংলানিউজকে বলেন, চিড়িয়াখানায় ঘুরতে এসে বিগত দিনের তুলনায় আজকে কিশোর-কিশোরী ও শিশু কম হারিয়েছে। মাত্র ৫ জন হারিয়েছিল। প্রত্যেককেই খুঁজে পাওয়া গেছে।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, ঈদে দর্শনার্থীদের সব ধরনের সুবিধা নিশ্চিত করতে চিড়িয়াখানার কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে বেশ কয়েকটি কমিটি গঠন করা হয়েছে। আগত দর্শনার্থীদের সুবিধা দিতে তারা সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

কিউরেটর আরও বলেন, আজ (শুক্রবার) প্রায় ৪০ হাজার মানুষ চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন। দর্শনার্থীদের জন্য বাড়তি গাড়ি পাকিং সুবিধা তৈরি করা হয়েছে। এছাড়া চিড়িয়াখানার ভাঙা খাঁচা ও সেড নতুন করে সংস্কার ও স্থাপন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ জুলাই ১৫, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।