ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাচীন খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় প্রাচীন খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন  মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া:  ব্রাহ্মণবাড়িয়া-লালপুর সড়কের দুপাশে ভরাট হওয়া প্রাচীন খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।  

শুক্রবার (১৫ জুলাই) বেলা ১১টায় ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের সামনে ভাটপাড়া জাগ্রত যুব সংগঠনের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এতে গ্রামের জনপ্রতিনিধি, স্থানীয় সূধীজনসহ নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন।  

এ সময় গ্রামের বিশিষ্ট মুরুব্বি হাফেজ কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন- ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, নদী রক্ষা কমিটির (নোঙর) সভাপতি শামীম আহমেদ, ইউপি সদস্য ইকবাল হোসেন, রুবেল ভূঁইয়া, ভাটপাড়া জাগ্রত যুব সংগঠনের কার্যকরী সদস্য শাকিল আহমেদ, সাইফুল ইসলাম, আল-মামুন, মো. জুনায়েদ প্রমুখ।  

বক্তারা বলেন, সময়ের আবর্তে কিছু মহল নানা কৌশলে ব্রাহ্মণবাড়িয়া-লালপুর সড়কের দুপাশে থাকা প্রাচীন খালটির বিভিন্ন অংশ অবৈধভাবে দখল করে বাড়ি ঘর নির্মাণ ও ভরাট করে ফেলেছে। এতে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতাসহ জমি সেচে দুর্ভোগ পোহাতে হচ্ছে। খালগুলো উদ্ধারে বহু চেষ্টা করা হলেও অদৃশ্য কারণে তা সম্ভব হচ্ছে না। তাই সরকারের কাছে দাবি দ্রুত খালগুলো উদ্ধার করে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবসহ জীব-বৈচিত্র্য রক্ষায় সংশ্লিষ্টরা তৎপর হবেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।