ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

অপদ্রব্য পুশ করা ২ হাজার কেজি চিংড়িসহ আটক ১৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
অপদ্রব্য পুশ করা ২ হাজার কেজি চিংড়িসহ আটক ১৮

খুলনা: খুলনায় অপদ্রব্য পুশ করা দুই হাজার কেজি চিংড়িসহ ১৮ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অপদ্রব্য পুশ করা চিংড়ি পরিবহনের সঙ্গে জড়িত থাকায় সংশ্লিষ্ট ট্রান্সপোর্ট কোম্পানিসমূহকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) সকালে র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোস্তাক আহমেদ এ তথ্য জানান।

র‌্যাব জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে হরিণটানা থানার কৈয়া বাজার থেকে তাদের আটক করা হয়। সাতক্ষীরা থেকে দু’টি ট্রাক ও একটি পিকআপ ভ্যানে ১৮ জন ব্যক্তি পাঁচ হাজার কেজি চিংড়ি মাছ নিয়ে খুলনায় আসছিল। পাঁচ হাজার কেজি মাছের মধ্যে দুই হাজার কেজি মাছে অপদ্রব্য মিশ্রণ ছিল। যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও মৎস্য অফিস খুলনার কর্মকর্তারা হরিণটানা থানার কৈয়া বাজারে চেকপোস্ট বসায় এবং চিংড়ি ভর্তি দুইটি ট্রাক ও একটি পিকআপ ভ্যান আটক করে। এ সময় অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিংড়ি মাছ বহন করার দায়ে সংশ্লিষ্ট ট্রান্সপোর্ট কোম্পানিসমূহকে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন ২০২০ এর ৩৩(৫) ধারা মোতাবেক সাতক্ষীরার আশাশুনির মনিরুল ইসলামকে (৪৫) ৫০ হাজার টাকা, খুলনার ওয়াহিদুজ্জামান মঞ্জিরকে (৪২) ৫০ হাজার টাকা, সাতক্ষীরার আশাশুনির রিপন সানাকে (৩৮) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপদ্রব্য পুশ করা দুই হাজার কেজি চিংড়ি মাছ মৎস্য কর্মকর্তারা উপস্থিতিতে ধ্বংস করা হয়। জরিমানার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তি তাৎক্ষনিক দেওয়ায় সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।