ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

রাজবাড়ী : ঈদ পালন শেষে কর্মব্যস্ত জীবনে ফিরতে ঢাকার উদ্দেশ্যে রওনা হচ্ছেন কর্মজীবীরা। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে।

সরেজমিনে গিয়ে এ দৃশ্য দেখা গেছে। দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে মঙ্গলবার চলাচল করছে ২২টি লঞ্চ ও ৯টি ফেরি। জলযানগুলোয় যাত্রীদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

ঘাটে যাত্রীদের চাপ থাকলেও ঢাকামুখী যানবাহনে তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। পদ্মা সেতু হওয়ায় নৌ-পথে তেমন চাপ নেই। স্বাচ্ছন্দ্যে নদী পার হতে পেরে যাত্রীরাও খুশি।

মাগুরা থেকে ঢাকাগামী যাত্রী সুজন খন্দকার জানান, বিগত সময়ে দৌলতদিয়া ঘাটে আসলে ভোগান্তি হতো। এ বছর কোনো যানবাহনের সিরিয়াল নেই। কোনো প্রকার ঝামেলা ছাড়াই লঞ্চে উঠেছি।

মোতালেব শিকদার নামে অপর যাত্রী জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই দৌলতদিয়া ঘাটে কোনো প্রকারের ভোগান্তি নেই। সহজে ও দ্রুত নদী পারাপার করা গেছে। ঢাকাতেও দ্রুত যাওয়া যাবে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের ম্যানেজার মো. মোফাজ্জেল জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২২ লঞ্চ যাত্রী পারাপারে চলাচল করছে। নয়টি ফেরিও চলছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, এবার ঈদযাত্রায় মানুষের স্বস্তি ফিরেছে। উভয় ঘাটেই যানবাহনের চাপ না থাকায় যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে না। এ ছাড়া যাত্রী ও যানবাহন ঘাটে এসে সহজেই ফেরির দেখা পাচ্ছে। পদ্মা সেতু নির্মিত হওয়ায় যাত্রীরা এর সুবিধা ভোগ করছেন নদী পথেও।

বাংলাদেশ সময় : ১৫২৫ ঘণ্টা, ১২ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।