ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীর ২৫ গ্রামে পালিত হচ্ছে ঈদুল আযহা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
পটুয়াখালীর ২৫ গ্রামে পালিত হচ্ছে ঈদুল আযহা

পটুয়াখালী : চাঁদ দেখার উপর নির্ভর করে ও মধ্যপ্রাচ্যের আরবি তারিখের সঙ্গে মিল রেখে ঈদুল আযহা পালন করছেন পটুয়াখালীর ২৫ গ্রামের মানুষ।

শনিবার (৯ জুলাই) সকালে বদরপুর দরবার শরীফের মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি।

ঈদুল আজহার নামাজ শেষে গ্রামের সামর্থবানরা পশু কোরবানি করেন।

বদরপুর দরবার শরীফের ছোট হুজুর সৈয়দ নাছির বিল্লাহ রব্বানী বলেন, ১৯২৮ সাল থেকে এখানকার গ্রামবাসী চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছে। সমগ্র মুসলিম জাতিকে এক চাঁদ দেখে এক তারিখে নিজ নিজ এলাকার সময় অনুযায়ী আরবি তারিখে রোজা রাখা, ঈদ উদযাপন ও কোরবানিসহ সকল ধর্মীয় কাজ পালনে আহ্বান জানান তিনি।

পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপা উপজেলার সেনের হাওলা, পশুরীবুনিয়া, নিজ হাওলা ও কানকুনিপাড়া, বাউফল উপজেলার মদনপুরা, শাপলাখালী, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, সাবুপুরা ও আমিরাবাদ এবং কলাপাড়া উপজেলার লালুয়া, নিশানবাড়িয়া, মরিচবুনিয়া, উত্তর লালুয়া, মাঝিবাড়ি, টিয়াখালীর, ইটবাড়িয়া, পৌরশহরের নাইয়াপট্টি, বাদুড়তলি, মিঠাগঞ্জ ইউনিয়নের সাফাখালী, গলাচিপার ছোটবাইশদিয়া ,রাঙ্গাবালী কাটাখালী এলাকার জনগণ ঈদ পালন করছেন।

জেলার আরেকটি প্রধান জামাত অনুষ্ঠিত হয় কলাপাড়ার ধানখালী ইউনিয়নের উত্তর নিশানবাড়িয়া জাহাগিরিয়া শাহসূফি মমতাজিয়া দরবার শরীফ প্রাঙ্গণে।

বাংলাদেশ সময় : ১৫১৫ ঘণ্টা, ৯ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।