ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার লঞ্চঘাটগুলোতে ঈদে ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
ভোলার লঞ্চঘাটগুলোতে ঈদে ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভিড়

ভোলা: দক্ষিণাঞ্চলের জেলা ভোলার সঙ্গে রাজধানীর সহজ যোগাযোগ মাধ্যম নৌপথ থাকায় বেশিরভাগ মানুষ প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে লঞ্চেই ফিরছেন।

দুর্ভোগ উপেক্ষা করে লঞ্চগুলোতে অতিরিক্ত বোঝাই হয়ে ফিরছেন এসব মানুষ।

তবে অনেকেই আবার পদ্মা সেতু হয়ে সড়ক পথে স্বস্তি নিয়ে ফিরছেন। তবে বিপাকে পড়ছেন নৌ যাত্রীরা।

শুক্রবার (৮ জুলাই) দুপুর থেকে ভোলার ইলিশা লঞ্চঘাটে নাড়ির টানে ঘরে ফেরা মানুষের দীর্ঘ লাইন দেখা গেছে।

ভোলা-ঢাকা রুটে চালু হয়নি স্পেশাল কোনো সার্ভিস, তবে নতুন ৫টি লঞ্চ যুক্ত হওয়াতে ৪০টি লঞ্চ দিয়ে বাড়িতে ফিরছেন মানুষ। কিন্তু যাত্রীর তুলনায় লঞ্চ কম থাকায় বেশিরভাগ নৌযান ঢাকা ও লক্ষ্মীপুর থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ফিরছে। এতে চরম বিড়ম্বনার মধ্যে পড়ছেন যাত্রীরা।

জানা গেছে, কাজের সন্ধানে ৫ লাখের বেশি মানুষ রাজধানী ঢাকা চট্টগ্রামসহ বিভিন্ন জেলার কর্মজীবী। ঈদ উদযাপন করতে এসব মানুষ বাড়ি ফেরে। তবে লঞ্চ মালিকরা যাতে অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সেজন্য ভ্রাম্যমাণ আদালত ও বিআইডব্লিটিএ অভিযান চলছে।

ভোলা নদী বন্দরের বিআইডব্লিটিএ সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, নৌযানগুলো যাতে অতিরিক্ত ভাড়া কিংবা অতিরিক্ত যাত্রীবহন করতে না পারে সেজন্য বিআইডব্লিটিএ ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এরই মধ্যে বৃহস্পতিবার ৩টি লঞ্চকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।