ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

বাস কাউন্টারে যাত্রীদের চাপ, সিডিউল বিপর্যয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
বাস কাউন্টারে যাত্রীদের চাপ, সিডিউল বিপর্যয়

ঢাকা: রাজধানীর বাস কাউন্টারগুলোতে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। ঈদের আগে শেষ কর্মদিবস শেষে যাত্রীর চাপ বেড়েছে সবগুলো বাস কাউন্টারে।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও গাবতলী ঘুরে দেখা গেছে এমন চিত্র।

পরিবহন সংশ্লিস্টরা জানিয়েছেন, গত দিনগুলোর তুলনায় আজ যাত্রীদের চাপ অনেক বেশি। বৃহস্পতিবার সকাল থেকেই যাত্রীদের চাপ দ্বিগুণ হয়েছে, বিকেলে গড়ানোর সঙ্গে সঙ্গে তা আরও বেড়েছে।

এ ব্যাপারে কল্যাণপুরে দেশ ট্রাভেলসের ইনচার্জ তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, কাল থেকে ছুটি শুরু হয়ে যাওয়ায় যাত্রীদের চাপ বেড়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই যাত্রীদের প্রচুর চাপ ছিল। যাত্রীদের চাপ আজ আরও বাড়বে।

তিনি বলেন, রাস্তায় যানজটের কারণে আজ সিডিউল বিপর্যয়ও হচ্ছে। আজকের আগে কোনো সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেনি। বিআরটিএ নির্ধারিত দামেই আমাদের টিকিট বিক্রি হয়েছে। আজ বিক্রির কোনো টিকিটও নেই।



তেজগাঁও থেকে শ্যামলী বাস কাউন্টারে নির্ধারিত সময়ের ২ ঘণ্টা আগে পরিবারের সদস্যদের নিয়ে এসেছেন গাইবান্ধার যাত্রী রফিক মিয়া। তিনি বলেন, পরিবারের সবাইকে নিয়ে কাউন্টারে ১ ঘণ্টা আগে থেকে বসে আছি। অথচ তিন ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো নির্ধারিত বাস কাউন্টারে এসে পৌঁছায়নি। জানি না কখন বাস আসবে আর কখন বাড়িতে পৌঁছাতে পারবো।

বিকেল থেকে সন্ধ্যা গড়িয়ে গেল, তবুও বাসের দেখা নেই—আক্ষেপ করে বলেন চট্টগ্রামের যাত্রী আরিফ মিয়া। তিনি বলেন, গাড়ির জন্য দীর্ঘক্ষণ ধরে অপেক্ষা করছি। অতিরিক্ত গরমে কষ্ট হচ্ছে। তবে বাড়িতে পরিবারের সঙ্গে ঈদ করার আনন্দই অন্যরকম। তাই একটু-আধটু কষ্ট কোনো ব্যাপার না!

বাস কাউন্টারগুলো বেশি ভাড়া নিচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অনলাইনে বিআরটিএ’র নির্ধারিত ভাড়াতেই টিকিট করেছি। বেশি মূল্য দিতে হয়নি।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa