ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করবে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করবে রাসিক

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ঈদুল আজহার দিন রাতের মধ্যেই রাজশাহী মহানগরের কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে। এজন্য নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাইকরণ ও পরে বর্জ্য অপসারণ কার্যক্রমে মহানগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে ‘নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাইকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ’ বিষয়ে ওয়ার্ড সচিব সুপারভাইজার এবং পরিচ্ছন্ন পরিদর্শক ও কেন্দ্রীয় সুপারভাইজারদের সমন্বয় সভায় এসব কথা বলেন রাসিক মেয়র।

খায়রুজ্জামান লিটন বলেন, দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। মহানগরবাসীর প্রয়োজনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সবার সহযোগিতায় গতবারের মতো এবারও ঈদ দিন রাতের মধ্যেই আমরা কোরবানির সব বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।

রাসিক মেয়র বলেন, মহানগরবাসীসহ সবার সহযোগিতা রাজশাহী এক অনন্য উচ্চতায় পৌঁছে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সভায় উল্লেখ করেন কীভাবে রাজশাহী সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, তা দেখতেও বলেন। নগরবাসীর আন্তরিক সহযোগিতায় অন্যান্য সিটি করপোরেশনের তুলনায় রাজশাহী সিটি করপোরেশন স্বাস্থ্যসেবা, পরিবেশ উন্নয়নসহ সব ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছে।

‘ইপিআই কার্যক্রমে পরপর দশবার দেশসেরা। পরিবেশ উন্নয়নে দ্বিতীয়বারের মতো এ বছরও জাতীয় পরিবেশ পদক লাভ করেছে। দেশি-বিদেশি সবার কাছে ইতোমধ্যে রাজশাহী পরিচ্ছন্ন সবুজ ও নির্মল বায়ুর শহর হিসেবে পরিচিত লাভ করেছে। আর এটি সম্ভব হয়েছে আপনাদের আন্তরিক প্রচেষ্টার ফলে। ’

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন- বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম মাহবুবুল হক, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু।

সভায় ওয়ার্ড সচিব সুপারভাইজার, পরিচ্ছন্ন পরিদর্শক ও সুপারভাইজারাও ছিলেন।

কন্ট্রোল রুমের নম্বর
কোরবানির বর্জ্য অপসারণে ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত রাজশাহী সিটি করপেরেশনের কন্ট্রোল রুমের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা- ০১৭৪০০০৩০৪০, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং- ০১৭১৩০৯৮৯৫৬, অফিস সহকারী- ০১৭১৬৪০৮০৭১ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa