ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

আবারও কানস লায়ন্স জিতল গ্রে অ্যাডভার্টাইজিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
আবারও কানস লায়ন্স জিতল গ্রে অ্যাডভার্টাইজিং

ঢাকা: আবারও বিজ্ঞাপন জগতের অস্কার হিসেবে বিবেচিত কানস লায়ন্স ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব ক্রিয়েটিভিটি ২০২২-এ জিতেছে গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড। এবার সঙ্গে আছে আইপিডিসি ফাইন্যান্স এবং আমাল ফাউন্ডেশন।

প্রতিষ্ঠানটি তিনটি যৌথভাবে রৌপ্য এবং একটি ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  

বাল্যবিবাহ প্রতিরোধক লোন প্রজেক্টের জন্য এই স্বীকৃতি পেয়েছে তারা। গোটা বিশ্বের সব প্রতিযোগীর মধ্যে ১ শতাংশেরও কম সুযোগ পায় কানস লায়ন্স ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব ক্রিয়েটিভিটি-তে পুরস্কার জিতে নেওয়ার। এ পুরস্কার প্রতিযোগিতায় শতাধিক ফাইনালিস্টের সঙ্গে লড়াই করে ‘ব্র্যান্ড এক্সপেরিয়েন্স অ্যান্ড অ্যাক্টিভেশন’ এবং ‘এসডিজি’ ক্যাটাগরিতে এই পদক দুইটি অর্জন করেছে বাংলাদেশ। এছাড়াও ‘গ্লাস: দ্য লায়ন ফর চেঞ্জ’ ক্যাটাগরিতে শর্টলিস্টেড হয়েছে প্রজেক্টটি। ‘গ্লাস: দ্য লায়ন ফর চেঞ্জ’- এর এই ক্যাটেগরি ওমেন এম্পাওয়ারমেন্ট প্রজেক্টের স্বীকৃতির জন্য বিশেষভাবে বরাদ্দকৃত।

বাল্যবিবাহ প্রতিরোধক লোনের উদ্দেশ্য ছিল স্বল্প আয়ের পরিবারে কন্যা সন্তানের বাল্যবিবাহকে নিরুৎসাহিত করা এবং একই সঙ্গে কন্যা সন্তান আছে প্রান্তিক এলাকার এমন স্বল্পবিত্ত পরিবারগুলোকে ব্যবসা পরিচালনার সুযোগ করে দেওয়া। এই প্রজেক্টে তিনটি সহজ শর্তের ভিত্তিতে স্বল্প আয়ের পরিবারকে দেওয়া হয় একটি সুদবিহীন লোন এবং তাদের নিজস্ব ব্যবসা গড়ে তোলার সুযোগ। এই লোনের জন্য আবেদনকারীর কন্যা সন্তানের বয়স ১২-১৮ বছরের মধ্যে থাকতে হবে, কন্যাসন্তান প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে তাকে বিয়ে দেওয়া যাবে না এবং কন্যা সন্তানের সর্বনিম্ন উচ্চমাধ্যমিক শিক্ষা নিশ্চিত করতে হবে।

বাল্যবিবাহের মতো একটি মারাত্মক সামাজিক ব্যাধি দূরীকরণের জন্য এ সুদবিহীন ঋণ দীর্ঘমেয়াদে কার্যকর ভূমিকা রাখবে বলে আইপিডিসি, আমাল ফাউন্ডেশন এবং গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড আশা করছে।  

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa