ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

ক্যাটল স্পেশাল ট্রেনে ৮০০ গরু-ছাগল এলো ঢাকায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ক্যাটল স্পেশাল ট্রেনে ৮০০ গরু-ছাগল এলো ঢাকায়

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনে ৮০০ গরু-ছাগল পূর্বাঞ্চল জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার থেকে দুটি ট্রেন এবং পশ্চিমাঞ্চল চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি ট্রেন ঢাকায় এসেছে।

ক্যাটল স্পেশাল প্রথম ট্রেনে প্রতি ওয়াগনে ১৬টি হারে মোট ২৫টি ওয়াগনে ৪০০টি গরু নিয়ে বুধবার জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার থেকে দুপুর ২টায় ছেড়ে ইসলামপুর বাজার হয়ে ঢাকা পৌঁছে বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে।

ক্যাটল স্পেশাল দ্বিতীয় ট্রেন দেওয়ানগঞ্জ বাজার থেকে ১৮টি ওয়াগনে ১৬টি হারে ২৮৮টি গরু, ইসলামপুর বাজার থেকে সাতটি ওয়াগনে ১১২টি গরুসহ মোট ২৫টি ওয়াগনে ৪০০টি গরু নিয়ে ঢাকায় পৌঁছে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায়।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো শরিফুল আলম জানান, এ দুটি ট্রেনে মোট গরু আসে ৮০০টি এবং ভাড়া আদায় হয় মোট ৩ লাখ ৯৮ হাজার ১১০ টাকা।

এছাড়াও পশ্চিমাঞ্চল চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও বড়াল ব্রিজ হতে মোট ৩৬টি গরু ও ১৬০টি খাসি নিয়ে বুধবার বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে রওনা হয়ে ঢাকা স্টেশনে পৌঁছে বৃহস্পতিবার সকাল ৭টায়। এ ট্রেন হতে মোট ভাড়া আদায় হয় ৪২ হাজার ১২০ টাকা।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa