ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

দুপুরের পরেই শুরু হবে বাড়ি ফেরার যুদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
দুপুরের পরেই শুরু হবে বাড়ি ফেরার যুদ্ধ

সাভার (ঢাকা): প্রতি বছরে দুইবার বাড়ি যাওয়ার সুযোগ হয় শহরের খেটে খাওয়া কর্মঠ মানুষের। আর এই দুই বার হলো ঈদুল ফিতর ও ঈদুল আযহা।

শহরের যান্ত্রিক মানুষ পরিবার ও গ্রামের বাড়িতে এই দুই ঈদ পালন করার চেষ্টা করে। রোদ-বৃষ্টিসহ দুর্যোগ অপেক্ষা করে হলেও বাড়ি যান তারা।

ঈদুল ফিতর শেষে এবার এসেছে ঈদুল আযহা। আর মাত্র দুই দিন বাকি রয়েছে মুসলমানদের এই বড় উৎসবের। তাই বাড়ি ফেরার যুদ্ধ শুরু হবে আজ বৃহস্পতিবার (০৭ জুলাই) দুপুর পর থেকেই। কারণ শুক্রবার (০৮ জুলাই) থেকে শুরু হয়েছে এবারের ঈদের ছুটি।

রাজধানী ঢাকার অধিকাংশ অফিস ও শিল্পাঞ্চল সাভারের অধিকাংশ পোশাক কারখানা তাদের শ্রমিকদের বেতন দিয়ে ছুটি ঘোষণা করবে বলে জানা গেছে। এই ছুটিতে এক যোগে সড়ক পথে বা রেল পথে বাড়ি ফেরার যুদ্ধ করবে পোশাক শ্রমিকরা।

রাজধানী থেকে উত্তরবঙ্গ বের হওয়ার গুরুত্বপূর্ণ মোড় বাইপাইল ত্রী-মোড়। এই মোড় দিয়ে যাতায়াত করে কয়েক লাখ পরিবহন। বাইপাইল ট্রাফিক পুলিশ বক্সের ইনচার্জ খশরু আহমেদ বাংলানিউজকে বলেন, রাজধানীর মানুষ এখনো আসা শুরু করেনি। এবার অন্যান্যদের সঙ্গে পোশাক শ্রমিকদেরও ছুটি হচ্ছে। সড়কে এ কারণে চাপ অনেক বেড়ে যেতে পারে। এখনো সড়কের অবস্থা স্বাভাবিক রয়েছে  বিকেলে দেখা যাবে কি হয়।

ঢাকা উত্তর ট্রাফিক ইনচার্জ (প্রশাসন) আব্দুস সালম বাংলানিউজকে বলেন, কোরবানির পশুবাহী ট্রাক এখনো রাস্তায় যাচ্ছে। এর মধ্যে পোশাক কারখানাগুলোও আজ ছুটি হবে শোনা যাচ্ছে। বিকেলে যানবাহনের চাপ বেড়ে যাবে। এখন পর্যন্ত সড়ক স্বাভাবিক রয়েছে। পশুবাহী যানবাহনের পরিমাণ বিগত বছরগুলোর তুলনায় অনেকটাই এখন পর্যন্ত কম রয়েছে। সড়কে পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের অতিরিক্ত ট্রাফিক পুলিশ সদস্য দেওয়া হয়েছে। সবাই ঈদ যাত্রায় মানুষের যেন ভোগান্তি না হয় সেই জন্য কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa