ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্ত্রী-সন্তানরা গেলেও, যেতে পারেননি মনিরুল

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
স্ত্রী-সন্তানরা গেলেও, যেতে পারেননি মনিরুল ছুটি না মেলায় স্ত্রী-সন্তানদের ট্রেনে তুলে দিয়ে ভিডিও করছেন মনিরুল -ছবি: শাকিল আহমেদ

ঢাকা:  ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে বিক্র‍য় ব্যবস্থাপক পদে চাকরি করেন মনিরুল ইসলাম। কিন্তু ঈদে ছুটি মেলেনি তার।

তাই সন্তান এবং স্ত্রীকে রংপুর এক্সপ্রেস ট্রেনে তুলে দিতে স্টেশনে এসেছেন তিনি।

বুধবার (৬ জুলাই) কমলাপুর রেলওয়ে স্টেশনে এমন দৃশ্যে চোখে পড়ে। দেখা গেছে, সন্তান-স্ত্রীকে ট্রেনে তুলে দিয়ে ভিডিও করছেন তিনি। চোখ মুছছেন বারবার। এমন দৃশ্য দেখে আবেগাপ্লুত হয়েছেন আশেপাশের মানুষও।

কথায়-কথায় জানান, ৩ বছর ধরে চাকরি সূত্রে  ঢাকায় থাকেন তিনি। ঈদুল ফিতরে ছুটি পেয়েছিলেন। ফলে, এই ঈদে কোম্পানির নিয়মানুযায়ী ছুটি পাবেন না। কিন্তু, মন পড়ে আছে বাড়িতে।

এদিকে কমলাপুর স্টেশনে সরেজমিনে দেখা গেছে, প্রায় সবগুলো ট্রেনই যথাসময়ে প্লাটফর্মে উপস্থিত ছিল। যদিও, প্লাটফর্ম ছেড়ে যেতে গড়ে ২০-৩০ মিনিট দেরি হয়েছে। সিলেট অভিমুখী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বেলা ১১টা ১৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি কমলাপুর ছেড়েছে ১১টা ৪০ মিনিটে। একই চিত্র দেখা গেছে ময়মনসিংহ অভিমুখী বিজয় এক্সপ্রেস ট্রেনের ক্ষেত্রেও। ট্রেনটি বেলা ১১টায় ছাড়ার কথা থাকলেও ৩০ মিনিট বিলম্বে সাড়ে ১১টায় কমলাপুর ছেড়েছে।

তবে সামগ্রিকভাবে ট্রেনের শিডিউল নিয়ে সন্তুষ্টি জানিয়েছেন যাত্রীরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আবুল হাসান কোরায়েশী। সিলেটের শায়েস্তাগঞ্জ যাবেন তিনি। বললেন, যথাসময়েই ট্রেন এসেছে। তেমন কোন ভোগান্তি হয় নি। ঈদে বাড়ি যাচ্ছি, আনন্দ লাগছে।

কথা হয় বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আহসান কবিরের সঙ্গে। তিনি যাবেন সিলেট সদরে। বাংলানিউজকে তিনি বলেন, টিকিট পেতে বিড়ম্বনা হয়েছিল। তবে, এখন ঠিকঠাক সময়ে যেতে পারায় আমি খুশী। সে কষ্টটা আর মনে নাই।

কথা হয়, সরকারি চাকরিজীবী জাহিদ আহসান রোমেলের সঙ্গে। পরিবার নিয়ে তিনি যাবেন ময়মনসিংহ। ট্রেন কিছুটা বিলম্ব করায় বিরক্ত হলেও বললেন এবারের ঈদে তুলনামূলক নির্বিঘ্নে বাড়ি যেতে পারছেন।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বাংলানিউজকে বলেন, যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা সর্বদা সচেষ্ট আছি। সবগুলো ট্রেন যথাসময়ে যাচ্ছে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটলে আগামী দিনেও যথাসময়ে যাবে ট্রেনগুলো। আপনাদের দোয়া এবং সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ৬ জুলাই, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।