ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাটে ছাগলকে পানি খাইয়ে মোটাতাজা, ২ বিক্রেতাকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
হাটে ছাগলকে পানি খাইয়ে মোটাতাজা, ২ বিক্রেতাকে জরিমানা হাটে ভোক্তা অধিদপ্তরে অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারে কোরবানির পশুর হাটে অভিযান পরিচালনা করে দুই বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আল আমিন জানান, প্রতিশ্রুতি অনুযায়ী কোরবানির পশু বিক্রি না করায়, ছাগলকে অতিরিক্ত পানি খাইয়ে মোটাতাজা করা এবং সেসব পশুগুলোকে কষ্ট দেওয়ার অপরাধে সদর উপজেলার দিঘীরপাড় বাজারে অবস্থিত হাটে রুমেল নামে এক বিক্রেতাকে এক হাজার টাকা এবং পাপ্পু নামের আরেকজনকে ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে আরও জানা গেছে, আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির পশুর হাটে সুস্থ প্রাণী কেনাবেচা করার লক্ষ্যে মৌলভীবাজার স্টেডিয়াম ও দিঘীরপাড় বাজারের পশুর হাটসহ বিভিন্ন জায়গায় মঙ্গলবার যৌথ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সিনথিয়া কবির, ভেটেরিনারি সার্জন ডা. নিরোদ চন্দ্র সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শাহীনুল হক, জেলা ভেটেরিনারি অফিসার ডা. এ জেড এম ওয়াহিদুল আলম।

এদিকে হাট সংলগ্ন রেস্টুরেন্ট কচুপাতা হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খোলা অবস্থায় রং মিশ্রিত খাবার বিক্রি করার অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়। মাছের ওজন কম দেওয়ার অপরাধে মাছ ব্যবসায়ী শাহজাহানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

হাটগুলোতে আগত ক্রেতা-বিক্রেতাকে আইন মেনে কোরবানির পশু কেনাবেচা করার জন্য নিদের্শনা দেওয়া হয়। মঙ্গলবারের অভিযানে মোট চারটি প্রতিষ্ঠানকে সর্বমোট পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

হাটগুলোতে সুস্থ পশু কেনাবেচার করতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলবে বলে জানানো হয় ।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।