ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

জাতীয়

কুয়েট শিক্ষার্থীর ওপর হামলা, তদন্ত কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
কুয়েট শিক্ষার্থীর ওপর হামলা, তদন্ত কমিটি গঠন

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) স্থাপত্য বিভাগের শিক্ষার্থী এসএম নাহিন রহমানের উপর গত ৩ জুলাই দিবাগত রাতে ক্যাম্পাসের দূর্বার বাংলা সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থীর হামলার অভিযোগ পাওয়া যায়। এই ঘটনায় ভূক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছেন।

মঙ্গলবার (৫ জুলাই) রাতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মো. রবিউল ইসলাম প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।
 
জানা যায়, বিষয়টি সুষ্ঠ তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ২৫ জুলাই এর মধ্যে এই বিষয়ে তদন্ত করে একটি রিপোর্ট ভাইস-চ্যান্সেলর বরাবর দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে।  

৫ জুলাই অভিযোগকারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনের সাথে স্বাক্ষাত করেন। এসময় পরিচালক (ছাত্র কল্যাণ) ও অভিযোগকারী শিক্ষার্থীর সংশ্লিষ্ট হল প্রভোস্ট এবং কিছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন। স্বাক্ষাতকালে ভাইস-চ্যান্সেলর এই বিষয়ে তদন্ত রিপোর্ট প্রাপ্তি স্বাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে অভিযোগকারী শিক্ষার্থীকে আশ্বস্ত করেন।
 
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীর উপর হামলার মত অনাকাঙ্ক্ষিত ঘটনা কোন ভাবেই কাম্য নয় এবং এই সকল অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র নিন্দা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
এমআরএম/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa